চট্টগ্রাম জিইসি মোড়ে মেরিডিয়ান রেস্টুরেন্টকে জরিমানা ভিডিও

ব্যবসা, চাকরি কিংবা বেড়ানোর জন্য দেশের নানান জায়গা থেকে প্রতিদিন এই নগরে আসেন বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো মানুষ। চট্টগ্রামে তাঁদের থাকা-খাওয়ার জন্য রয়েছে বিভিন্ন আবাসিক হোটেল ও অতিথিশালা।

নোংরা পরিবেশ এবং খাবারে অনুমোদনহীন রঙ, প্রচুর পরিমাণে তেলাপোকা, কাঁচা মাছ-মাংস ও রান্না করা খাবার রেফ্রিজারেটরে একত্রে রাখা। এমনকি মেয়াদোত্তীর্ণ ঘি, দুর্গন্ধযুক্ত গ্রিল চিকেন পাওয়ার অপরাধে নগরীর দুই হোটেলকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গত ১৯-২১শে জানুয়ারি জেলা প্রশাসন চট্টগ্রাম এর সহায়তায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরী মহানগরীর বিভিন্ন এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্ট পরিচালনাকালে জিইসি মোড়ের “মেরিডিয়ান” রেস্টুরেন্ট এর রান্নাঘরে প্রবেশ করলে ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরী দেখেন অত্যন্ত নোংরা পরিবেশ এবং প্রচুর পরিমাণে তেলাপোকা পাওয়া যায়, কাঁচা মাছ-মাংস ও রান্না করা খাবার রেফ্রিজারেটরে একত্রে খোলা অবস্থায় পাওয়া যায়। এসব অপরাধে “মেরিডিয়ান” রেস্টুরেন্টকে ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া ও আগ্রাবাদ এলাকায় “ঘরানা রেস্তোরা” এর রান্নাঘরে অত্যন্ত চমৎকার পরিবেশ পাওয়া যায় যা প্রশংসনীয়।

২নম্বরগেট এলাকায় “বারকোড” রেস্টুরেন্ট এর রান্নাঘরে পরিচ্ছন্ন পরিবেশ থাকলেও শুধুমাত্র অর্ধেক প্যাকেট মেয়াদউত্তীর্ণ চিকেন পাওয়া গেলে তাদের সতর্ক করা হয়।

পরে ২নম্বরগেট এলাকায় “আফগান” রেস্টুরেন্ট এর রান্নাঘরে অত্যন্ত পরিচ্ছন্ন পরিবেশ পাওয়া যায় এবং নিরাপদ খাদ্যবিরোধী কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি বলে তথ্যসূত্র জানায়।

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.