অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে চবির ব্যাংকিং বিভাগ

২৪ ঘন্টা ডট নিউজ। চবি প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় হতদরিদ্র, রিক্সা ও ভ্যান চালকদের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও করোনা সচেতনতায় পরিচ্ছন্নতা সামগ্রী প্রদান করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

দূরে থেকে পাশে দাঁড়াই, অনাহারীর আহার যোগাই’ এই শ্লোগানে করোনাভাইরাস সংকট মোকাবেলা করতে সমাজের অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছে তারা।

জানা যায়, খেটে খাওয়া মানুষদের সচেতনতা ও অর্থ উপার্জনের উৎসের অপ্রতুলতার দিকটি বিবেচনা করে এ উদ্যোগ নেয় ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ব্যাংকিং ফেলোজ ফর লিডারশীপ ডেভেলপমেন্ট (বিএফএলডি)।

এরই অংশ হিসেবে নগররের ২নম্বর গেইট, জিইসি, লালখান বাজার, টাইগারপাস এলাকায় ২৫০ টি প্যাকেটে মোট ৬০০ কেজি চাল, ১২৫ কেজি ডাল, ৪০০ কেজি আলু, ৪০০ পাতা নাপা ট্যাবলেট, ৬০০ টি খাবার স্যালাইন, ৪০০ টি সাবান ও ৪০০ টি মাস্ক বিতরণ করা হয়।

এর সঙ্গে কয়েকজন সমাজ সেবকের অর্থায়নে প্রতিটি পরিবারের জন্য ৩ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, প্রয়োজনীয় ওষুধ, স্যালাইন, ২টি জীবাণুনাশক সাবান, ২ টি মাস্ক ইত্যাদি সহযোগে ২৫০ প্যাকেট সামগ্রী বিতরণ করা হয়।

প্রজেক্ট সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রিফাত রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে জাতির ক্রান্তিলগ্নে মানবতার পাশে দাঁড়ানো উচিত। সে অনুভূতি থেকেই আমরা অসহায় মানুষদের পাশে দাড়িয়েছি।

শুধু ব্যাংকিং বিভাগই নয় বৈশ্বিক এ বিপর্যয়ে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের দুস্থ মানবতার সাহায্যার্থে এগিয়ে আসা উচিত।

২৪ ঘন্টা/মেহেদি হাসান/আর এস পি