খাগড়াছড়ি আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু

২৪ ঘন্টা ডট নিউজ। খাগড়াছড়ি প্রতিনিধি : জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত এক রোগী গত ৯ মার্চ ভর্তি হয়েছিলো খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে।

বিজ্ঞাপন

২৫ মার্চ বুধবার দুপুর ২টার দিকে শ্বাসকষ্ট, গলা ব্যথাসহ তার শারিরীক অবস্থা নিয়ে সন্দেহজনক হওয়ায় তাকে রাখা হয় হাসপাতালটির আইসোলেশনে। রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।

লক্ষণ দেখে সন্দেহ হওয়ায় তার মৃতদেহ থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক।

খাগড়াছড়ির সিভিল সার্জন নূপুর কান্তি দাশ তথ্যটি নিশ্চিত করে বলেন, জ্বর, কাশিতে আক্রান্ত হয়ে ৩০ বছর বয়সী রোগীটি গত ৯ মার্চ থেকে হাসপাতালে ভর্তি হয়। এরপর তিনি শ্বাসকষ্টে ভুগতে থাকলে সন্দেহ হওয়ায় তাকে দুপুরে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়।

তিনি বলেন, তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হবে। রাতেই যথাযথ নিয়ম অনুসরণ করে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে মরদেহ মৃত ব্যক্তির গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

এদিকে রোগীটির মৃত্যুর পর ওই হাসপাতালে রোগীর চিকিৎসার দায়িত্বে থাকা ডাক্তার, দুই জন নার্স ও এক আয়াকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

২৪ ঘন্টা/ আর এস পি