করোনায় স্পেনে প্রথম বাংলাদেশির মৃত্যু

২৪ ঘন্টা ডট নিউজ। ডেস্ক রিপোর্ট : প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুপুরীতে পরিণত হয় চীন। এরপর চীনকে ছাড়িয়ে বিশ্বের মধ্যে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যায় শীর্ষে উঠে আসে ইতালি।

বিজ্ঞাপন

মাত্র কিছুদিনের ব্যবধানে চীনকে ছাড়িয়ে ইউরোপের দেশ স্পেনে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় মৃত্যুপুরী হিসেবে রুপ নেয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৬৫৫ জনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা দাড়ায় ৪ হাজার ৮৯ জন। আরো খবর : স্পেনে মৃত্যু ৪ হাজার ছাড়াল

করোনায় বিশ্বের এ দ্বিতীয় মৃত্যুপুরীতে আজ প্রথম বাংলাদেশির মৃত্যু হয়। স্পেনের রাজধানী মাদ্রিদে তার বাসায় চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে তিনি মারা যান।

স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃত প্রথম বাংলাদেশির নাম হোসাইন মোহাম্মদ আবুল (৬৭)। বাংলাদেশের ঢাকার নারায়ণগঞ্জে তার বাড়ি। আরো খবর : চীনকে পেছনে ফেলে ২য় মৃত্যুপুরী স্পেন

করোনায় মৃত হোসাইন মোহাম্মদ আবুল পরিবার নিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে বসবাস করতেন।অনেক দিন ধরে সর্দি-কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। পরে পরীক্ষা করার পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার না ফেরার দেশে চলে যান।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের আজকের দেওয়া হিসাব অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪ হাজার ৮৯ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৫৬ হাজার ১৮৮ জনে।

সূত্র : যুগান্তর