অসহায়দের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

সমাজের দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য বরাবরই হৃদয় কাঁদে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। নিজের ব্যাট, জার্সি বিক্রি করে তা অসহায় মানুষদের হাতে তুলে দিয়েছেন আগেই। এবার নিজেই একটি ফাউন্ডেশন গঠন করলেন সাকিব আল হাসান। যার নাম তিনি দিয়েছেন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

সাকিবের মিশন ‘মিশন সেইভ বাংলাদেশ’। করোনাভাইরাসের ভয়াবহতায় গোটা বাংলাদেশ রয়েছে অঘোষিত লকডাউনে। বাইরে বের হতে পারছেন না কেউই। এতে করে বড় বিপদে পড়েছেন নিম্ন আয়ের ও সুবিধাবঞ্চিত মানুষেরা।

বাংলাদেশের জাতীয় দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দাঁড়িয়েছেন এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে। ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে প্রতিষ্ঠিত এই সগঠনটির যাত্রা হচ্ছে সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়ে।

এ নিয়ে সাকিব আল হাসান তার ফেসবুক ফ্যান পেজে লিখেছেন, ‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য। এর ধারা অনুযায়ী ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’র সর্বপ্রথম সহায়তা যাচ্ছে ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে।

‘মিশন সেইভ বাংলাদেশ’ করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্নআয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে। আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.