চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,বৈশ্বিক মহামারি করোনা ও পবিত্র রমজান মাস একই সঙ্গে চলমান থাকায় অসহায় মানুষদের বেশি করে সাহায্য করতে হবে। ভুক্তভোগী মানুষের পাশে দাঁড়ানোর এটাই সুযোগ। সরকারের পাশাপাশি নিজ নিজ এলাকায় মানুষকে সাধ্যমতো সহায়তা প্রদানের জন্য স্থানীয় বিত্তশালীদের প্রতি আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন, করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউনে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাই আমরা মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছি। যারা হেল্পলাইনে কল করছে তাদের বাড়িতে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি।

বিজ্ঞাপন

তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবনের মায়াকে উপেক্ষা করে প্রাণঘাত করোনা ভাইরাস প্রতিরোধে দিন-রাত মানুষের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরাও আদর্শীক কর্মী হিসেবে তাঁর নির্দেশনায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ তৃণমূল নেতাকর্মীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করছি।

তিনি বলেন,সরাকারিভাবে এই পর্যন্ত ১ লাখ ৯৭ হাজার পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ সম্পন্ন করেছি। ১৯ হাজার ২ শত জনকে ওএমএস কার্ডে অন্তভুক্তি করা হয়েছে। ১ কোটি ৫ লাখ মানুষকে বিশেষ ভাতা (মুক্তিযোদ্ধা,বয়স্ক,প্রতিবন্ধী,মাতৃত্বকালীন,বিধবা) প্রদান অব্যাহত রয়েছে। তিনি বলেন আমাদের লক্ষ্য নগরীর একটি মানুষও যাতে অভুক্ত না থাকে।

সিটি মেয়র আরো বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে এই বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে আমাদের সবাইকে সচেতনতার সহিত এর মোকাবেলা করতে হবে।

তৃণমূলের নেতাকর্মীদের উপহার সামগ্রী বিতরণকালে চট্টগ্রাম আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ যে কর্মীবান্ধব তা তারা উপলব্ধী করে ভবিষ্যতে দলের জন্য,দেশের জন্য নিবেদিত হতে পারে। তিনি বলেন শ্রমজীবী পরিবারের বেশির ভাগ মানুষ প্রতিদিনের আয়ের উপর নির্ভরশীল। কিন্তু কাজকর্ম না থাকার কারণে তাদের আয়ের পথ সংকুচিত হয়ে এসেছে। এ কারণে এসব পরিবারের দিকে বেশি নজর দেওয়ার প্রয়োজন রয়েছে।

তিনি এ বিষয়ে প্রশাসন ও জনপ্রতিনিধি এবং সমাজের বিত্তবান ও বিশিষ্ঠ ব্যক্তিদের তাদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান।

তিনি আজ ২৫ নং রামপুর ওয়ার্ড, ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড ও ২৬ ন উত্তর হালিশহর ওয়ার্ডে উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে সমাপনি বক্তব্যে এসব কথা বলেন।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক লায়ন মোহাম্মদ হোসেন, কার্য নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, মোরশেদ আকতার চৌধুরী, হালিশহর থানা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হাজী মো. আবু তাহের, রেজাউল করিম কাইসার, মহানগর যুবলীগের যুগ্ম আহাবায়ক দেলোয়ার হোসেন খোকা, ওয়ার্ড আওয়ামীলীগের হাজী মোহাম্মদ আবুল কাশেম, দিলদার খান দিলু, কাউন্সিলর এরশাদ উল্লাহ, অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, আসলাম হোসেন সওদাগর, নাজিমুল ইসলাম মজুমদার সহ স্থানীয় আওয়ামীলীগ ও ইউনিট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শোক বার্তা
৪নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু’র মাতা রেহেলা বেগম এর আকষ্মিক মৃতুতে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ. জ.ম. নাছির উদ্দীন গভীর শোক প্রকাশ প্রকাশ করেছেন।

আজ এক বিবৃতিতে তাঁরা মরহুমার আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
২৪ ঘণ্টা/এম আর