ঈদের আগে খুলছে না চট্টগ্রাম নগরীর বেশিরভাগ শপিং সেন্টার

২৪ ঘণ্টা ডট নিউজ। নিজস্ব প্রতিনিধি : ঈদ উপল‌ক্ষে সরকারি নি‌র্দেশনা মে‌নে রবিবার থেকে প্রশাসন শ‌পিং সেন্টার খোলার অনুম‌তি দি‌লেও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাঁচতে ঈদের আগে খুলছে না চট্টগ্রাম নগরীর বেশিরভাগ শপিং সেন্টার।

শুক্রবার (৮ মে) বিকেলে নগরের বিভিন্ন শপিং সেন্টারের দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির সম্মিলিত বৈঠকে আলোচনা করে সর্বসম্মতিক্রমে ৯টি শপিং সেন্টার (মার্কেট) এর স্ব স্ব মালিক সমিতি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

পরিস্থিতি বিবেচনায় আগামী ১০ মে থেকে আরো বেশ কয়েকটি শপিং মল, মার্কেট না খোলার ব্যাপারে খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস প্রদান করেন একই বৈঠকে।

বিভিন্ন মার্কেট সমিতির নেতারা এসময় বলেন, ঈদ বাজারে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বা স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা অসম্ভব। নিজেদের ও কর্মীদের জীবন, সামাজিক দায়বদ্ধতা থেকে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্তে সবাই একমত পোষণ করেছি।

সম্মিলিত বৈঠকে ঈদের আগে যে ৯টি শপিং সেন্টার ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সেগুলো হচ্ছে- চট্টগ্রাম নগরীর লালখান বাজারে অবস্থিত আমিন সেন্টার, জিওসি সানমার ওশান সিটি, পাঁচলাইশ এলাকার মিমি সুপার মার্কেট, নাসিরাবাদের ফিনলে স্কয়ার, প্রবর্তক সংলগ্ন এলাকার আফমি প্লাজা, ষোলশহর ২ নং গেইট এলাকার চিটাগাং শপিং কমপ্লেক্স, কল্লোল সুপার মার্কেট, জিওসি সেন্ট্রাল প্লাজা, খুলশী কনকর্ড টাউন সেন্টার।

করোনার বিস্তার ঠেকাতে নগরীর বেশ কয়েকটি অভিযাত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্তের তথ্যটি নিশ্চিত করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম শাখার সভাপতি সালেহ আহমদ সোলেমান।

তিনি বলেন, আজ শুক্রবার বিভিন্ন মার্কেটের মালিক সমিতির সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে আগামী ৩১ মে পর্যন্ত দোকান বন্ধ রাখার সিদ্ধান্তে সবাই একমত পোষণ করেছেন।

বৈঠকে ৯টি মার্কেট সমিতি তাদের মার্কেট বন্ধ রাখার বিষয়ে সরাসরি জানিয়ে দেন। নগরীর ঐতিহ্যবাহী বিপণি বিতান নিউ মার্কেট, আখতারুজ্জামান সেন্টার, ইউনেস্কো সিটি সেন্টার, সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট ও লাকি প্লাজার বিষয়েও খুব শীঘ্রই জানানো হবে।

এদিকে নগরীর ব্যস্ততম পাইকারি কাপড়ের বাজার টেরিবাজার, রিয়াজউদ্দিন বাজার-তামাকুমণ্ডি লেইনসহ আরও কয়েকটি মার্কেটের দোকান মালিকদের সঙ্গে এখনো আলোচনা হয়নি জানিয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম শাখার সভাপতি সালেহ আহমদ সোলেমান তাদের সঙ্গেও আলাদা বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

২৪ ঘণ্টা/রাজীব প্রিন্স

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.