অনলাইনে ইডিইউর সামার সেমিস্টারের অভিষেক

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) সামার ২০২০ সেমিস্টারে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের সঙ্গে পরিচিতি ও অভিষেক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

স্বাভাবিক সময়ে যে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়, তার পরিবর্তে সোমবার (১৮ মে) দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনলাইনে এ অভিষেক অধিবেশন পরিচালিত হয়।

এতে উপস্থিত ছিলেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

তিনি বলেন, বর্তমান সময়টি খুব স্বাভাবিক কোনো সময় নয়। আমাদেরকে এক নতুন বাস্তবতায় শিফট করতে হয়েছে। শিক্ষার্থীদের একাডেমিক লাইফ ও সুযোগ-সুবিধাকেই সবসময় আমরা সর্বোচ্চ প্রাধান্য দিই। বাংলাদেশে ইডিইউ একমাত্র বিশ্ববিদ্যালয় যারা বন্ধ ঘোষণার পরবর্তী কার্যদিবস থেকেই লাইভ ব্রডকাস্টিংয়ে ক্লাস পরিচালনা শুরু করে। আমরা গর্বভরে বলতে পারি, কভিড-১৯ এর কারণে আমাদের একদিনও ক্লাস বাদ পড়েনি। গর্বিত এই বিশ্ববিদ্যালয়ের নতুন সদস্যদের স্বাগত ও শুভকামনা।

এ অধিবেশনে মূলত শিক্ষার্থীদের সঙ্গে ইডিইউর প্রতিটি স্কুলের ডিনগণ অন্যান্য কো-অর্ডিনেটর ও ফ্যাকাল্টি মেম্বারদের পরিচয় করিয়ে দেন।

এছাড়া অ্যাক্সেস একাডেমিসহ অন্যান্য কোর্স ও শিক্ষাপদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি ভালো ফলাফল অর্জনে গাইডলাইন দেন শিক্ষকগণ।

এছাড়া প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে আরেকটি সেশনে মিলিত হন শিক্ষার্থীরা। এতে তাদের ভর্তি ও অন্যান্য বিশ্ববিদ্যালয় সার্ভিসগুলো নিয়ে বিশদ আলোচনা করা হয়।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের প্ল্যানিং এন্ড ডেভলপমেন্ট ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী বলেন, শিক্ষার্থীরা ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ইডিইউকে বিশ্বের বুকে তুলে ধরবে তারাই। সে লক্ষ্যে বিশ্বমানে গড়ে তুলছি শিক্ষার্থীদের।

২৪ ঘণ্টা/এম আর

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.