চট্টগ্রামে শিশু-চিকিৎসক-সাংবাদিকসহ ১৩১ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টা ডট নিউজ। চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৩১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ১১৫ জন এবং উপজেলায় ১৬ জন।

চট্টগ্রামের ১ম ল্যাব ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২৬২টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে মহানগরে ৪৪, রাউজান ১, হাটহাজারী ১, ফটিকছড়ি ১, বাঁশখালী ২, সীতাকুণ্ড ৫, এবং নোয়াখালী জেলার ১ ও লক্ষ্মীপুর জেলার ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে (সিভাসু) ৭০টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৩ জন এবং রাঙ্গামাটি জেলার ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্য নগরে ৭১, পটিয়া ১, সন্দ্বীপ ২ এবং কক্সবাজার ১ জন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের সাতকানিয়ার পুরাতন একজন পুরাতন করোনা রোগীর দ্বিতীয়বার পজেটিভ রিপোর্ট এসেছে।

আজ মঙ্গলবার (১৯ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের দুই ল্যাবে ৫২৭টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৩১ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৯৭৬ জন।

চমেক ল্যাবে শনাক্ত ৭৫ জন হলেন: দামপাড়ার একজন ৬০ বছর বয়সী পুরুষ, বায়েজিদ এলাকার একজন ৪৩ বছর বয়সী নারী, কালুরঘাট এলাকার ২৮ বছর বয়সী একজন পুরুষ, বাকলিয়ার এলাকার দুই পুরুষ— এদের একজনের বয়স ৩৬ বছর, আরেকজনের ৩১ বছর, সিএণ্ডবি কলোনির ২১ বছর বয়সী নারী, পতেঙ্গা এলাকার দুজন— একজন ২৫ বছর বয়সী নারী, আরেকজন ৩৪ বছর বয়সী পুরুষ, খাতুনগঞ্জ এলাকার ৩৭ বছর বয়সী পুরুষ ও আগ্রাবাদ এলাকার ৪০ বছর বয়সী পুরুষ।

গত ২৪ ঘন্টায় আরও শনাক্ত হলেন ব্যাটারিগলি এলাকার ২৪ বছর বয়সী নারী, বহদ্দারহাট এলাকার দুজন পুরুষ— একজন ষাটোর্ধ এবং অপরজনের বয়স ২৬ বছর, বাকলিয়ার তুলাতলী এলাকার ৩১ বছর বয়সী পুরুষ, কোতোয়ালী এলাকার ৩২ বছর ও লালখানবাজার এলাকার ৪০ বছর বয়সী নারী।

এছাড়াও অক্সিজেন এলাকার দুজন নারী করোনা শনাক্ত হয়েছেন। এদের একজনের বয়স ৫৫ এবং আরেকজনের বয়স ২৬ বছর। পাঁচলাইশ এলাকার তিনজন নারী ও দুজন শিশুর শরীরেও করোনা পজিটিভ আসে। এর মধ্যে একজনের বয়স ৩০, একজনের ৩৩ এবং বাকি এক নারীর বয়স ৫৮ বছর। শিশু দুজনের একজন ৭ ও অন্যজন ৬ বছর বয়সী।

এছাড়া নাসিরাবাদ এলাকার ৪২ বছর বয়সী পুরুষ, ৪৭ বছর বয়সী নারী এবং একই এলাকার ২৩ নম্বর গলির ৩৩ বছর বয়সী নারী, পাথরঘাটার ৩৩ ও ৫০ বছর বয়সী দুজন পুরুষ এবং নার্সিং হোস্টেলের একজনের করোনা পজিটিভ এসেছে।

গত ২৪ ঘন্টায় করোনা পজিটিভ শনাক্ত হলেন আন্দরকিল্লা এলাকার ৪৫ বছরের নারী ও ৪০ বছর বয়সী পুরুষ, একই এলাকার ৫৫ বছর বয়সী ও ৫১ বছর বয়সী ডাক্তার, কোতোয়ালীর ৪৪ বছর বয়সী পুরুষ। এছাড়া সন্দ্বীপের ২৪ বছর বয়সী পুরুষ ও ১৩ বছর বয়সী এক নারীর শরীরেও করোনার জীবাণু মিলেছে।

এদিকে বাকলিয়া এলাকার ৬০ বছর বয়সী পুরুষ, কোতোয়ালী এলাকার ৩৪ বছর বয়সী নারী, পুকুরিয়া এলাকার ৩০ বছর বয়সী পুরুষ, পতেঙ্গার স্টিল মিল এলাকার ২৭ বছর বয়সী নারীর করোনায় আক্রান্ত হয়েছেন। বন্দর এলাকাতেই আক্রান্ত হলেন তিনজন— এদের একজন ৫৮ বছরের পুরুষ, একজন ১৭ বছর বয়সী নারী ও ৬ মাস বয়সী শিশু।

করোনা পজিটিভ হিসেবে আরও শনাক্ত হয়েছেন কক্সবাজারের ৩৫ বছর বয়সী পুরুষ, পটিয়ার ৪৫ বছর বয়সী পুরুষ, মোহরার ৩৯ বছর বয়সী পুরুষ, বন্দর থানার ফকিরহাটের ৫৫ বছর বয়সী নারী, জেনারেল হাসপাতালের ৩০ ও ২৭ বছর বয়সী পুরুষ, বক্সিরহাট পুলিশ ফাঁড়িতে ৮ মাস বয়সী শিশু, নন্দনকানন এলাকার ৩৮ বছর বয়সী পুরুষ।

এছাড়া সদরঘাটে ৪০ বছর বয়সী পুরুষ, বক্সিরহাট পুলিশ ফাঁড়ির ৪০ বছর বয়সী পুরুষ ও ৩২ বছর বয়সী নারী, কোতোয়ালী এলাকার রুমঘাটায় ৫২ বছরের নারী, খুলশী কলোনিতে ২০ বছর বয়সী পুরুষ, ফিরিঙ্গিবাজার এলাকার ৫৫ বছর বয়সী পুরুষের শরীরে করোনার জীবাণু মিলেছে। বন্দর থানার ফকিরহাট এলাকায় আক্রান্ত হয়েছেন চারজন। এদের একজন ৩৩ বছরের ও একজন ৩০ বছরের পুরুষ এবং একই এলাকায় ২৭ বছরের নারী ও ৫ বছর ৭ মাসের শিশুর শরীরে করোনা শনাক্ত হয়। খুলশী টিএন্ডটি কলোনি এলাকার নারী ও কাঞ্চনদত্ত এলাকার ৫০ বছর বয়সী নারীও আক্রান্ত হয়েছেন করোনায়।

এছাড়া শনাক্ত হলেন ইপিজেডের ব্যাংক কলোনিতে ৩৫ বছর বয়সী নারী, পতেঙ্গার স্টিল মিল এলাকার ৩৩ বছর বয়সী পুরুষ, হালিশহরের বড়পোল এলাকার ১৮ বছর ও চৌমুহনীতে ৩০ বছর বয়সী নারী, বন্দরের গনাডেঙ্গা এলাকার ৪৪ বছর বয়সী নারী, পতেঙ্গার আকমল আলী রোড এলাকার ২৫ বছর বয়সী পুরুষ, বন্দর এলাকার ৩০ বছর বয়সী এক পুরুষ ও ৩৬ বছর বয়সী নারী।

আরও আক্রান্ত হয়েছেন কালুরঘাটের সিএন্ডবি কলোনিতে ২৬ বছর বয়সী নারী, ইপিজেড এলাকার দুজন পুরুষ— একজন ২৩ বছর, অন্যজন ৩০ বছর। এছাড়া বাদুরতলা এলাকার ৪২ বছর বয়সী এক নারীর শরীরেও করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৪১ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২০ জন।

২৪ ঘণ্টা/এম আর

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.