করোনা পরিস্থিতি / সীতাকুন্ড উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত, ১৮ মামলা

২৪ ঘণ্টা ডট নিউজ। নিজস্ব প্রতিনিধি : করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ, বাজার মনিটরিংয়ের উদ্দেশ্যে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

আজ ২০ মে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত উপজেলার পৌরসভা, কলেজগেট, বাড়বকুণ্ডের শুকলাল হাট, ভাটিয়ারী বাজার ও মাদাম বিবির হাটে চলে এ অভিযান।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। তিনি বিভিন্ন অভিযোগে ১৮টি মামলায় ৪৪ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন।

এরমধ্যে দোকানকে মূল্য তালিকা না থাকা, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে সীতাকুণ্ড পৌর বাজারের একটি মুদি দোকানকে ২ হাজার, ও এক মাংস বিক্রেতাকে ৫শ টাকা, বাড়বকুণ্ড বাজারের একটি মুদি দোকানকে ৩ হাজার টাকা ও একটি ডিপার্টমেন্টাল স্টোরকে ৪ হাজার টাকা এবং ভাটিয়ারী বাজারের ২টি ডিপার্টমেন্টাল স্টোরকে ৫হাজার টাকা করে ও এক ফল বিক্রেতাকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।সীতাকুণ্ড বাজারে করোনা পরিস্থিতি তদারকি করছে ভ্রাম্যমান আধালত

অন্যদিকে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় সীতাকুণ্ড পৌর বাজারের নবী স্টোরকে ৭ হাজার টাকা ও এ রহমান স্টোরকে ৩ হাজার টাকা, ভাটিয়ারী বাজারের পুষ্প ফ্যাশনকে ১ হাজার টাকা ও টিএস কসমেটিককে ১ হাজার টাকা এবং মাদাম বিবির হাটের ভাই ভাই সু স্টোর, সাজ্জাদ সু স্টোর, আজমীর ক্লথ স্টোর, আল মদিনা ক্লথ স্টোর ও শাহাজাদিয়া স্টোরকে ২ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এছাড়াও ভাটিয়ারীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে যাত্রী পরিবহন করায় একটি প্রাইভেট কারকে ৫শ টাকা ও একটি পিকআপকে ৫শ টাকা জরিমানা করে ম্যাজিস্ট্রেট।

প্রতিটি বাজারে মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে শারীরিক দূরত্ব বজায় রাখতেও সচেতন করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট।

২৪ ঘণ্টা/ শারমিন সুমি/ আর এস পি

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.