চট্টগ্রামে ১৩ পুলিশসহ এক দিনে রেকর্ড ১৬১ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টা ডট নিউজ। চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রামে নতুন করে আরও ১৬১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ১২৯ জন এবং উপজেলায় ৩২ জন।

চট্টগ্রামের ১ম ল্যাব ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২৪৭টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ২৭ জন, পটিয়া ১জন, বোয়ালখালী ১জন, হাটহাজারী ২জন, সীতাকুন্ড ১জন এবং রাউজানে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে (সিভাসু) ৮৯টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম শহরে ১০ জন, সীতাকুণ্ড ৮ জন, রাংগুনিয়া ২ জন, হাটহাজারী ৩ জন এবং রাউজানে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া পুরাতন একজনের পুনরায় করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২০৯টি নমুনা পরীক্ষা করে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরে ৯২ জন, পটিয়া ৫ জন, বোয়ালখালী ১ জন, আনোয়ারা ১ জন এবং মীরসরাইয়ে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের কারো শনাক্ত হয়নি।

শুক্রবার (২২ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাব এবং কক্সবাজারে ৫৪৫টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬১ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৪৭৯ জন।

বিআইটিআইডির নমুনা পরীক্ষার বিস্তারিত ফলাফল: চট্টগ্রাম মহানগরের ২৭ জনের মধ্যে ১৩ জন পুলিশ সদস্য। চট্টগ্রামের ২৭ হলেন, সিটি গেইট পুরুষ (৩০), চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল পুরুষ (৩৭), মধ্যে গৌসালডাঙ্গা পুরুষ বয়স (৫৭), একই এলাকার মহিলা (৪৪), বউ বাজার পুরুষ (৩৫), বায়েজিদ পুরুষ (৩২), বিআইটিআইডি মহিলা (৫৫), দামপাড়া পুলিশ লাইন পুরুষ (৩৮), বিআইটিআইডি পুরুষ (২৩), বিআইটিআইডি মহিলা (১৮), বিআইটিআইডি মহিলা (৪৯), হালিশহর পুলিশ লাইন পুরুষ তিন জন যথাক্রমে (৫৭),(২৪) ও (৩৪)। মেট্টোপলিটন হাসপাতাল পুরুষ (৭২), পাচঁলাইশ মীর্জাপুল ২ জন একজন পুরুষ (৪১) অন্যজন মহিলা (১৩), ও আর নিজাম রোড ১ পুরুষ (২২), ইন্ডাস্ট্রিয়াল পুলিশ নয়জন পুরুষ বয়স যথাক্রমে, (২২),(২২),(২১),(২১),(২৬),(২১),(২২), (২১) ও (২৩)।

বিভিন্ন উপজেলার ১০ জন হলেন, পটিয়ার মহিলা বয়স (১৭), বোয়ালখালী পুরুষ (৩৮), হাটহাজারী ২ জন একজন মহিলা বয়স (৪৯) ও অন্রজন পুরুষ (২৫), সীতাকুন্ড উপজেলার আমিরাবাদ পুরুষ (১৬) রাউজান উপজেলার ৫ জনের মধ্যে একজন মহিলা (৫৪), বাকি চারজন পুরুষ (৩৫),(১৫),(৪৮) ও (৩২)।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৫০ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪৭ জন।

২৪ ঘণ্টা/এম আর

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.