আরো এক পুলিশ সদস্য জীবন দিল করোনায়/জয় করে ১৮১ পুলিশ বাড়ি ফিরল শুক্রবার

২৪ ঘণ্টা ডট নিউজ। জাতীয় ডেস্ক : মহামারি করোনায় আরও এক পুলিশ সদস্যের প্রাণ কেড়ে নিয়েছে। করোনা প্রতিরোধের ১২তম সম্মুখযোদ্ধা হলেন রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্স (আরআরএফ) সুবেদার পদমর্যাদার, অফিশিয়াল পদবী এসআই সশস্ত্র। বয়স ৫৭ বছর।

শুক্রবার রাত ১১টার দিকে রাজশাহী জেলার মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ড. সাইফুল ফেরদৌস জানান, ওই পুলিশ সদস্যে নওগাঁ থাকতে গত ১৭ মে তার নমুনা সংগ্রহ করা হয়। ওই দিন তিনি ছুটিতে রাজশাহী চলে আসেন। বৃহস্পতিবার তার নমুনা পরীক্ষার পর ফলাফল পজেটিভ আসে।

তিনি বলেন, শুক্রবার সকালে তিনি পুলিশ লাইন হাসপাতালে যান। সেখান থেকে তাকে আইসোলেশন ইউনিট মিশনারি খ্রিস্টান হাসপাতালে পাঠানো হয়।

বিকেল সাড়ে ৫টায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অধীনে ভর্তি করে মিশনা হাসপাতালে রাখা হয়। রাত ১১টার দিকে তিনি মারা যান। প্রয়াত ওই পুলিশ সদস্যের বাড়ি পাবনায় বলে জানা গেছে।

এদিকে উন্নত চিকিৎসা নিশ্চিত করায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠার সংখ্যাও বাড়ছে প্রতিদিন। সুস্থ হয়ে উঠছেন করোনাক্রান্ত পুলিশ সদস্যরা। ঈদের আগে করোনামুক্ত হয়েছেন আরও ১৮১ জন পুলিশ সদস্য। শুক্রবার (২২ মে) কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন তারা।

১৮১ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাইফুল ইসলাম সানতু। তিনি বলেন, এর আগে করোনা পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হন।

সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী, ১৮১ পুলিশ সদস্যদের পরপর দুই বার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দ্বিতীয় কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

হাসপাতাল ত্যাগ করার সময় বরাবরের মতোই করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধাদের শুভেচ্ছা জানানো হয় এবং ফুল দিয়ে করোনা জয়ী এ সকল পুলিশ সদস্যদের বিদায় জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

এ নিয়ে করোনা আক্রান্ত সাতশরও বেশি পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। আর করোনা যুদ্ধে এখন পর্যন্ত ১২ জন গর্বিত দেশপ্রেমিক পুলিশ সদস্য আত্মত্যাগ করেছেন।

২৪ ঘণ্টা/আর এস পি

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.