চট্টগ্রামে র‍্যাব-পুলিশসহ রেকর্ড ১৬৬ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টা ডট নিউজ।চট্টগ্রাম ডেস্ক:চট্টগ্রামে নতুন করে আরও ১৬৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ১৪৬ জন এবং উপজেলায় ২০ জন। নতুন শনাক্তদের মধ্যে র‌্যাব, নগর পুলিশ, জেলা পুলিশ ও শিল্প পুলিশের অন্তত ২৭ জন রয়েছেন।

চট্টগ্রামের ১ম ল্যাব ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২৪৬টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৫৬ জন এবং উপজেলায়া ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে (সিভাসু) ৫০টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের কারো করোনা শনাক্ত হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরে ৯০ জন এবং উপজেলায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৫ টি নমুনা পরীক্ষা করে উপজেলায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২৩ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাব এবং কক্সবাজারে ৪৫১টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬৬ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৬৪৫ জন।

উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ২, সাতকানিয়া ৪, বাঁশখালী ০, আনোয়ারা ১, চন্দনাইশ ০, পটিয়া ২, বোয়ালখালী ০, রাঙ্গুনিয়া ৩, রাউজান ০, ফটিকছড়ি ১, হাটহাজারী ১, সীতাকুণ্ড ৬, মিরসরাই ০, সন্দ্বীপ ০।

এদিকে র‌্যাব-৭ চট্টগ্রামে নয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের বয়স যথাক্রমে ২৬, ৩২, ৩৩, ৩৮, ৪৩, ৪৭ ও ৫১। এছাড়া রয়েছেন ৩৭ বছর বয়সী দুই সদস্যও।

অন্যদিকে চট্টগ্রামের শিল্প পুলিশে আরও সাতজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ বছর বয়সী দুজন এবং ২১ বছর বয়সী দুই সদস্য রয়েছেন। এছাড়া ১৯, ২২, ২৮ বছর বয়সী আরও তিন সদস্য আছেন।

দামপাড়া পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছে ৩ ও ৫ বছর বয়সী দুই কন্যাশিশু এবং ২ বছর বয়সী এক ছেলেশিশু আছে। এছাড়া পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ২৪ বছর বয়সী এক নারীরও করোনা শনাক্ত হয়েছে। দামপাড়ায় ৩১ বছর বয়সী এক পুরুষও আক্রান্ত হয়েছেন।

হালিশহর পুলিশ লাইনে আটজন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৬ বছর বয়সী দুইজন, ২৪, ২৫, ২৮, ২৯, ৩৮ ও ৫৭ বছর বয়সী আরও ছয়জন আছেন।

নগরীতে ২৫ ও ২৮ বছর বয়সী দুই পুলিশ সদস্যের শরীরেও করোনার জীবাণু মিলেছে। তবে তাদের অবস্থান জানা যায়নি। চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় কর্মরত ২৮ বছরের এক কনস্টেবলও করোনায় আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৫০ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪৭ জন।

২৪ ঘণ্টা/এম আর

এই বিভাগের আরো খবর

Leave A Reply

Your email address will not be published.