সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেনা সদস্যে নিহত, ২ ডিস ব্যাবসায়ী গ্রেফতার

  |  শনিবার, জুলাই ৪, ২০২০ |  ৫:৪৬ অপরাহ্ণ
24ghonta-google-news

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেনাবাহিনীর এক সৈনিক মারা যাওয়াার ঘটনায় ভাটিয়ারী থেকে পুলিশ দুইজনকে আটক করেছে।

ক্যাবল লাইনে বিদ্যুৎ সংযোগের অভিযোগে আজ শনিবার (৪ জুলাই) সকালে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার মো. আশরাফুল আলম বাদী হয়ে সীতাকুণ্ড মডেল থানায় মামলাটি দায়ের করেন।

24ghonta-google-news

এতে ক্যাবল অপারেটর ভাটিয়ারী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সামনীপাড়ার বাসিন্দা মৃত সালাউদ্দিনের ছেলে মো. মাহবুব আলম (৪৫) ও একই ক্যাবল অপারেটরের কর্মচারী মো. মনির হোসেন (২৮) কে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের ভাটিয়ারী বিএমএতে চাকরিরত সেনা সদস্য মমিন মিয়া (২৬) ভাটিয়ারী পূর্ব হাসনাবাদ গ্রামের কামাল মঞ্জিলে ভাড়া থাকতেন। গতকাল শুক্রবার রাত সোয়া ৮টার দিকে তিনি নিজ বাসায় পরিচ্ছন্নতার কাজ শেষে টিভিতে ক্যাবল লাইন সংযোগ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন। ঘটনার পর পর ধারনা করা হয় দূর্ঘটনাবশত বিদ্যুৎ সংস্পর্শে আসলে সেখানেই মৃত্যুবরণ করেন।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে জানা যায়, স্থানীয় ক্যাবল অপারেটর ও তার কর্মচারী ক্যাবল তারের চুরিরোধে লাইনে অবৈধ পন্থায় বিদ্যুৎ সংযোগ দিয়ে রেখেছে। এ কারণেই সৈনিক মমিন মিয়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।

মামলা দায়ের ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, ডিস লাইনের তার চুরি প্রতিরোধ করতে গিয়ে ক্যাবল নেটওয়ার্কের মালিক ও তার কর্মচারী তারের সাথে বৈদ্যুতিক সংযোগ দিয়ে রাখেন। এ কারণে সেনা সদস্য ওই ক্যাবল তার টিভিতে সংযোগের চেষ্টাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। এ কারণে ক্যাবল অপারেটরের অবহেলায় এ মৃত্যু হয়েছে বলে দাবী করে বিএমএর ওয়ারেন্ট অফিসার আশরাফুল আলম বাদী হয়ে মামলা দায়েরের প্রেক্ষিতে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

নিহত সেনা সদস্য মমিন মিয়া শেরপুর শ্রীবরদী থানার বৈষ্ণবের চর গ্রামের আমীর আলীর ছেলে। তিনি ভাটিয়ারীস্থ বাংলাদেশ মেলিটারী একাডেমীতে কর্মরত ছিলেন।

২৪ ঘণ্টা/এম আর

24ghonta-google-news
24ghonta-google-news