ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও-১ সদর আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (৫ আগস্ট) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের রিপাের্টে তাঁর করোনা পজিটিভ রেজাল্ট আসে। বুধবার রাতে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর ব্যক্তিগত টাইমলাইনে করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করে দ্রুত সুস্থতা কামনায় সকলের দোয়া চেয়েছেন।

রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য। তিনি ১৯৯৭ সালের ১৮ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও-১ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর দ্বিতীয়বার এবং সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তৃতীয়বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

রমেশ চন্দ্র সেন বাংলা ১৩৪৭ সালের ২ বৈশাখ মোতাবেক ইংরেজি ১৯৪০ সালের ৩০ এপ্রিল ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের কশালগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ক্ষিতীন্দ্র মোহন সেন এবং মাতার নাম বালাশ্বরী সেন। তিনি ১৯৬৩ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে বিকম পাশ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কস্ট একাউন্টিং বিষয়ে ১৯৬৪ সালে এমকম (প্রথম পর্ব) অধ্যায়ন করেন।

তিনি ছাত্রজীবন থেকেই সক্রিয়ভাবে বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ৬০’র দশকে রুহিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করার সময় থেকেই তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ১৯৬৯ সালে তিনি ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য এবং ১৯৯০ সালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি ২০০৫ সাল থেকে ২০২০ সালে নবগঠিত কমিটি ঘোষণার পূর্ব পর্যন্ত ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারের কেবিনেট সদস্য এবং একই সাথে তিনি জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) এর নির্বাহী কমিটির সদস্য। তিনি ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

২৪ ঘণ্টা/এম আর/গৌতম