রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া সার্কেলের (রাউজান-রাঙ্গুনিয়া) সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মো. আনোয়ার হোসেন শামীম। এরপূর্বে তিনি র‍্যাব-৯ এর করোনা রেসপন্স এন্ড ম্যানেজমেন্ট টিমের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন। করোনাকালীন সময়ে তার মানবিক কর্মকান্ড প্রশংসিত হয়।

বিজ্ঞাপন

৬ আগস্ট (বৃহস্পতিবার) সন্ধ্যায় রাঙ্গুনিয়া সার্কেলে সদ্য বিদায়ী সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হলেন তিনি।

এএসপি আনোয়ার হোসেন শামীম ২০১৬ সালের জুন মাসে বিসিএস পুলিশ ক্যাডারে যোগদান করেন। তিনি বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় ১ বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ এবং চট্টগ্রাম জেলা পুলিশে বাস্তব প্রশিক্ষণ গ্রহণের পর ২০১৮ সালের ১ লা মার্চ র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এ যোগদান করেন।

প্রায় ২ বছর ৫ মাস র‍্যাবে কর্মকালীন সময়ে তিনি র‍্যাব-৯ এর শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার, কক্সবাজারের টেকনাফ-২ র‍্যাব ক্যাম্পের কমান্ডার, সুনামগঞ্জ র‍্যাব ক্যাম্পের কমান্ডার, র‍্যাব-৯ এর আইন ও অপারেশন কর্মকর্তা হিসেবে দায়িত্বপালনরত অবস্থায় মানবিক কর্মকান্ডের কারণে প্রশংসিত হন।

এএসপি মো. আনোয়ার হোসেন শামীম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ হতে পড়াশোনা শেষ করার পর ৩৪ তম বিসিএসের মাধ্যমে পুলিশ সার্ভিসে যোগদান করেন।

তিনি খাগড়াছড়ি জেলার উত্তর বড়বিল গ্রামের আব্দুল মান্নান ও বিলকিস বেগম দম্পতির তৃতীয় সন্তান। ব্যক্তি জীবনে তিনি অবিবাহিত।

২৪ ঘণ্টা/এম আর/নেজাম