ওবায়দুল কাদেরের সাথে চসিক প্রশাসক সুজনের সৌজন্য সাক্ষাত

  |  রবিবার, আগস্ট ৯, ২০২০ |  ৪:৩২ অপরাহ্ণ
24ghonta-google-news

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নিযুক্ত প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন আজ সকালে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এম.পি’র সাথে ঢাকাস্থ তাঁর সরকারী বাসভবনে সাক্ষাৎ করেন।

এসময় প্রশাসক হিসেবে খোরশেদ আলম সুজন তাঁর দায়িত্ব পালনের মেয়াদকালীন সময়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সকল কর্মপরিকল্পনায় দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সহযোগিতা কামনা করেন।

24ghonta-google-news

সহায়ক পরিষদ নিয়ে মন্ত্রণালয় থেকে নির্দেশনা আসেনি-চসিক প্রশাসক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত পঞ্চম পরিষদের মেয়াদ শেষ হওয়ার পর নবনিযুক্ত প্রশাসকের সহায়ক পরিষদ গঠন সংক্রান্ত কোন নির্দেশনা স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এখনও আসেনি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন গণমাধ্যমকে জানান, এ ব্যাপারে সিদ্ধান্ত চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি চিঠি দেয়া হয়েছে। এর জবাব না আসায় বিষয়টি এখনও চুড়ান্ত হয়নি। তবে লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়টি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। এমনকি কেউ কেউ সহায়ক পরিষদে নিজের অন্তর্ভুক্তির কল্পিত তথ্য তুলে ধরছেন যা অনভিপ্রেত ও অনৈতিক। যারা এসব করছেন তাদের আইনের আওতায় আনা হবে। জন্মনিবন্ধন ও মৃত্যুসনদ ইস্যুসহ যে-সকল কাজ নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলররা এতদিন করতেন সে কাজগুলো এখন কিভাবে করা যাবে সে ব্যাপারেও মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হয়েছে। শীঘ্রই মন্ত্রণালয় থেকে দিক নির্দেশনা পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি সর্তক করে দেন যে, নতুন করে নগরীতে বিলবোর্ড স্থাপন ও সড়কে যেকোন ধরণের তোরণ নির্মাণ করা যাবে না। তোরণ নির্মাণের আগে চসিকের অনুমতি গ্রহণ বাধ্যতামূলক। এ ক্ষেত্রে চসিকের নিষেধাজ্ঞা অমান্য করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ও ফৌজদারি পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি সুন্দর ও পরিচ্ছন্ন নগর প্রতিষ্ঠায় নগরবাসীর সহযোগিতা কামনা করেন ।

বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কবর জেয়ারত করলেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে গতকাল বনানীতে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন ও জেয়ারত করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নিযুক্ত প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন।

এই সময় তিনি বলেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর সহধর্মিনীই শুধু নন, রাজনৈতিক সতীর্থ হিসেবে বঙ্গবন্ধুকে সঠিক সিদ্ধান্ত গ্রহণে উদ্বুর্দ্ধ করেছিলেন। তাঁর কারণেই মানুষ মুজিব মহামানবে পরিণত হয়ে উঠতে পেরেছিলেন। তাই বেগম মুজিব বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও বাঙালির জাগরণের ইতিহাসের অংশ হয়ে চিরঞ্জীব রইবেন।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, মহানগর যুবলীগ যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, আব্দুস সালাম মাসুম, রেজাউল করিম সোহেল, মোঃ সাইফুল্লাহ আনছারী, বেলাল নূরী, মঈনুল আলম জয়, মহিউল আলম হাজী উপস্থিত ছিলেন।

অসুস্থ তারেক সোলেমান সেলিমের শয্যাপাশে
চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

২০ নম্বর আলকরন ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, বিভিন্ন রাজনৈতিক এবং গণতান্ত্রিক আন্দোলনে রাজপথে থেকে নেতৃত্ব দেওয়া সাবেক ছাত্রনেতা তারেক সোলেমান সেলিম বর্তমানে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

তাঁর শারীরিক খোঁজ খবর নিতে গতকাল শনিবার বিকেলে এই হাসপাতালে উপস্থিত হন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন। তিনি কিছু সময় সেখানে অতিবাহিত করেন এবং চিকিৎসকদের কাছ থেকে তাঁর শারীরিক পরিস্থিতির খবরাখবর নেন। তাঁর পরিবারের সদস্যরা এ সময় চিকিৎসার অগ্রগতি সম্পর্কে চসিক প্রশাসককে অবহিত করেন।

চসিক প্রশাসক এ সময় মহান আল্লাহতায়ালার দরবারে তারেক সোলেমান সেলিমের আশু রোগ মুক্তি কামনা করেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, ফরহান আহমেদ, মহিউদ্দিন শাহ, মাঈনুল হক লিমন, তারেক হায়দার বাবু, আব্দুস সালাম মাসুম, রেজাউল করিম সোহেল, মোঃ সাইফুল্লাহ আনছারী এ সময় উপস্থিত ছিলেন।

২৪ ঘণ্টা/এম আর

24ghonta-google-news
24ghonta-google-news