বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য বিএনপি উঠে পড়ে লেগেছে বলে শংকা প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

মুজিব বর্ষকে সামনে রেখে সারাদেশে সরকারের এক কোটি চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করছে নগর আওয়ামী লীগ।

আজ ২ সেপ্টেম্বর (বুধবার) নগরীর ২৫নং রামপুরা,২৬নং উত্তর হালিশহর ও ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দীন এই শংকা প্রকাশ করেছেন।

তিনি বলেন, ষড়যন্ত্র থেমে নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ তথা দেশের স্বাধীনতা,সার্বভৌমত্ব ধ্বংস করার জন্য এই ষড়যন্ত্র চলছে। নানা মুখোশে ষড়যন্ত্রকারীরা আমাদের চারপাশে ঘুরে বেড়াচ্ছে। আমাদের দূর্বলতার জায়গাগুলো তারা খুঁজে বের করার চেষ্টা করছে। বিএনপি নামক দলটি স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত করে এই পর্যন্ত একে একে ২৯ বার আমাদের নেত্রীকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। আল্লাহতা’লার অশেষ রহমতে তাদের চেষ্টা ব্যর্থ হয়েছে। এখনো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বিএনপি নামক দলটি উঠে পড়ে লেগে আছে। তারা মুখে স্বাধীনতার কথা বলললেও কর্মকান্ডে তারা সবসময় স্বাধীনতা বিরোধী। এই দলটির কোন নৈতিক ভিত্তি নেই। তাদের রাজনীতিতে কোন নীতি নেই।

তিনি আরো বলেন, বিএনপি’র অপকর্ম,অপচেষ্টা প্রতিরোধ করতে আমাদেরকে ঐক্যবদ্ধ শক্তিতে বলীয়ান হতে হবে। তৃণমূল পর্যায় থেকে দলের সাংগঠনিক ভিত শক্তিশালী করা, সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের দোরগোড়ায় পৌঁছিয়ে দিতে দলের নেতাকর্মী সবসময় সম্মিলিত শক্তিতে কাজ করহে হবে।

কর্মসূচিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মুজিব মানে বাংলা। বাংলা মানে মুজিব। জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নগরীর ৪৩ টি সাংগঠনিক ওয়ার্ড জুড়ে গাছের চারা বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। দলের প্রতিটি নেতাকর্মীকে এই সবুজ বিপ্লব আন্দোলনে সারথি হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, ত্রাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ, সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহারসহ ওয়ার্ড,থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

২৪ ঘণ্টা/এম আর