মাছি মারতে

২৪ ঘণ্টা আন্তজার্তিক ডেস্ক : একটি মাছির ভনভন শব্দে অতিষ্ঠ হয়ে আশি বছর বয়সী এক বৃদ্ধা মাছিটি মারতে মশা-মাছি মারার একটি ইলেক্ট্রিক র‍্যাকেট হাতে নেন।

বিজ্ঞাপন

মাছিটিকে মারবার জন্য র‍্যাকেটের সুইচ অন করতেই মুহূর্তে বাতাসে ভাসমান গ্যাসের সংস্পর্শে এসে র‍্যাকেটের বৈদ্যুতিক স্ফূলিঙ্গ বেশ বড়সড় বিস্ফোরণ ঘটিয়ে ফেলে। এতে পুরোপুরি ধসে যায় রান্নাঘর, ক্ষয়ক্ষতি হয় বাড়ির ছাদেরও। এই ঘটনাটি ঘটেছে ফ্রান্সের ডরডোন এলাকার পারকোল-চেনড গ্রামে।

বিবিসি সূত্রে জানা যায়, রাতের খাবার খেতে বসার সময় একটি মাছির ভনভন শব্দে বিরক্ত হয়ে ৮০ বছরের বৃদ্ধা বাসায় থাকা ইলেকট্রিক একটি র‍্যাকেট দিয়ে মাছিটিকে মারতে গেলে দুর্ঘটনাটি ঘটে।

বিবিসির খবরে বলা হয়, আশি বছর বয়সী এক বৃদ্ধা রাতের খাবার থেকে বসছিলেন। ঠিক এমন সময়ে তার চারপাশে খুবই বিরক্ত করছিলো একটি মাছি। ভনভন শব্দে টিকতে না পারে বৃদ্ধা হাতে তুলে নিলেন মশা-মাছি মারার একটি ইলেক্ট্রিক র‍্যাকেট।

র‍্যাকেটটির সাহায্যে মাছিটিকে মারতে গিয়ে রান্নাঘরসহ নিজের বসতবাড়ির একাংশই উড়িয়ে দিয়েছেন এক ব্যক্তি। ঘরের কোনায় রাখা গ্যাস ক্যানিস্টারটি লিক হয়ে আগে থেকেই রান্নাঘরের মধ্যে বেশ কিছু পরিমান দাহ্য গ্যাস জমে ছিলো। র‍্যাকেটের বৈদ্যুতিক স্ফূলিঙ্গ বেশ বড়সড় বিস্ফোরণ ঘটে উড়ে গেছে ওই বৃদ্ধার রান্নাঘরসহ বসতঘরটির একাংশের ছাদ।

স্থানীয় সংবাদমাধ্যমে ওই বৃদ্ধার শুধুমাত্র হাত পুড়ে যাওয়ার তথ্য প্রকাশ করতে পারলেও বিরক্তিকর ওই মাছিটির ভাগ্যে কী ঘটেছে তা কেউ জানাতে পারেনি। বৃদ্ধাটি এখন রাত কাটাচ্ছেন স্থানীয় একটি ক্যাম্পসাইটে। আর তার বাড়ির লোকেরা এখন সংস্কার করছেন ক্ষতিগ্রস্ত বসতবাড়িটির।

২৪ ঘণ্টা/রাজীব