অভয়মিত্রঘাটে সাম্পান খেলা ও সাংস্কৃতিক মেলা

ডেস্ক নিউজ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী “মুজিব বর্ষ” পালন উপলক্ষে আগামি ১৭ অক্টোবর শনিবার নগরীর কর্ণফুলীত নদীর অভয়মিত্রঘাটে অনুষ্ঠিত হবে সাম্পান খেলা ও চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলা।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আয়োজনে পুরো অনুষ্ঠানমালার সার্বিক সহযোগীতা করবেন চট্টগ্রাম আঞ্চলিক সংস্কৃতি গবেষণা কেন্দ্র ও কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন।

গতকাল শনিবার সিজেকেএস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন এসব তথ্য জানান।

এ সভায় সাবেক মেয়র আ জ ম নাছির বলেন, নৌকাকে বঙ্গবন্ধু অন্তরে লালন করেছেন। তার জন্মশতবার্ষিকীতে নৌকা তথা সাম্পান খেলা উৎসবের মাধ্যমে উদযাপন করবো। সাম্পান খেলার আগে কর্ণফুলী নদী রক্ষায় প্রচার প্রচারণা ও শোভাযাত্রার আয়োজনও করা হবে বলেও তিনি জানান।অভয়মিত্রঘাটে সাম্পান খেলা ও সাংস্কৃতিক মেলা

সভায় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি এস এম শহীদুল ইসলাম, চট্টগ্রাম আঞ্চলিক সংস্কৃতি গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান সাংবাদিক আলীউর রহমান, সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চট্টগ্রাম আঞ্চলিক সংস্কৃতি গবেষণা কেন্দ্রের কার্যকরী সদস্য শামসুল হুদা মিন্টু উপস্থিত থেকে অনুষ্ঠানকে সুন্দর করতে বিভিন্ন মতামত পোষণ করেন।

এছাড়াও কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন সভাপতি এস এম পেয়ার আলী, সহ সভাপতি জাফর আহমদ, আলাউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক শাহ আলম, অর্থ সম্পাদক বশির আহমদ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সদস্য আশ্রাফ আলী, আবদুল গনি, ইছানগর বাংলাবাজার সাম্পান মাঝি কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ লোকমান দয়াল, অর্থ সম্পাদক মোহাম্মদ জসীম, ইছানগর সদরঘাট সাম্পান মাঝি কল্যাণ সমিতির সম্পাদক মিজানুর রহমান, অর্থ সম্পাদক ফরিদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

২৪ ঘণ্টা/রাজীব