ছাত্রলীগের ইতিহাস ধর্ষণের সেঞ্চুরির ইতিহাস: সৌরভ প্রিয় পাল

  |  সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০ |  ১০:০৪ অপরাহ্ণ
24ghonta-google-news

“ছাত্রলীগের ইতিহাস ধর্ষণের সেঞ্চুরির ইতিহাস। ১৯৯৯ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক মানিক ধর্ষণের সেঞ্চুরি করে বুনো উল্লাসে তা উদযাপন করেছিলো।

এই ইতিহাসের শুরু ১৯৭৩ সালে শহীদ মিনারে ছাত্রলীগ কতৃক ছাত্রী লাঞ্ছিত করার মধ্য দিয়ে। ২০০০ সালে থার্টিফার্স্ট নাইটের উৎসবে অংশগ্রহণ করতে শাওন আক্তার বাঁধন নামে এক নারী তার বন্ধুর সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জনহল এলাকায় বেড়াতে গেলে ছাত্রলীগের শহিদুল্লাহ হল শাখার তৎকালীন সহ-সভাপতি ফজলুল হক রাসেল ও তার সঙ্গপাঙ্গরা মিলে ঐ নারীর শ্লীলতাহানি ঘটায়। তাদের থেকে হিজড়া বাদ যায়নি! ২০১০ সালে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কয়েকজন নেতার দ্বারা টিএসসি এলাকায় এক হিজড়া বস্ত্রহরণের শিকার হয়। এমনি আরো নানাভাবে বিভিন্ন জায়গায় ছাত্রলীগ কতৃক শতশত নারীরা লাঞ্চিত-ধর্ষিত হতে থাকে। সর্বশেষ সিলেট এমসি কলেজে ছাত্রলীগের নেতারা স্বামীকে আটকে রেখে, স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ করার ঘটনা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়।

24ghonta-google-news

ছাত্রলীগের যাবতীয় অপরাধকর্মের সাথে সাথে চারিত্রিক অধঃপতন ও নৈতিক অবক্ষয় রীতিমত সংক্রামক ব্যাধিতে রূপ নিয়েছে। তাই এখন সর্ব মহলে দাবী উঠেছে ছাত্রলীগ নিষিদ্ধ করা হোক। এছাড়াও পার্বত্য জেলা খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন উপজাতি মহিলাকে ধর্ষণের ঘটনা আমাদের জাতির বিবেককে নাড়া দেয়।

অনতিবিলম্ব এসব ধর্ষকদের দ্রুত গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

আজ ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নগর ছাত্রদল নেতা সৌরভ প্রিয় পাল।

বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ডিসি হিল, এনায়েত বাজার, জুবিলীরোড ঘুরে এসে লাভলেইনে শেষ হয়।

নগর ছাত্রদল নেতা মোঃ কায়েসের সভাপতিত্বে ও আরশে আজিম আরিফের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশে এসময় অন্যাদের মাঝে বক্তব্য রাখেন নগর ছাত্রদল নেতা মাইনউদ্দিন খান রাজীব, ইমরান হোসেন, শরিফুল ইসলাম জুয়েল, সুব্রত দাস, মোবারক হোসেন, মোঃ জলিল, সাইমুন, জাসিন, মাসুদ প্রমুখ।

২৪ ঘণ্টা

24ghonta-google-news
24ghonta-google-news