ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুসসহ একের পর এক দুর্দান্ত বোলার‌ বিশ্ব ক্রিকেটকে উপহার দিয়েছে পাকিস্তান। এবার বিশ্ব ক্রিকেটে আরও একটি চমক উপহার দিতে চলেছে পাকিস্তানি ক্রিকেট। তিনি মুদাসসর গুজ্জর।

বিজ্ঞাপন

বোলিংয়ে আকরাম-ইউনুসদের রেকর্ড ভাঙবেন কি না তা হয়তো সময় বলবে। কিন্তু নিজের উচ্চতার জন্য ইতিমধ্যেই শিরোনামেচলে এসেছেন পিএসএলে লাহোর কোয়ালান্ডার্স দলের এই খেলোয়াড়।

পাকিস্তান সুপার লিগে আবির্ভাব ২১ বছর বয়সী মুদাসসির গুজজারের। পাকিস্তান সুপার লিগের লাহোর কালান্দারস দলে রয়েছেন তিনি।

নিজের লক্ষ্যে অবিচল ২১ বছর বয়সী ফাস্ট বোলার। উচ্চতাকে হাতিয়ার করেই নিজেকে ফাস্ট বোলার হিসেবে তৈরি করেছেন। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের পরেই পাকিস্তান সুপার লিগে খেলার সুযোগ পান মুদাসসির।

ফেব্রুয়ারি মাস থেকে শুরু হয়েছিল পাকিস্তান সুপার লিগ। কিন্তু করোনাভাইরাসের কারণে টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। টুনামেন্টের বাকি ম্যাচ শুরু হবে ১৪ নভেম্বর।

জানা গেছে, মুদাসসরের উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। এর আগে পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলা ইরফান খানের উচ্চতা ছিল ৭ ফুট ১ ইঞ্চি। কিন্তু তার থেকেও লম্বা মুদাসসর। মুদাসসরের জুতার সাইজ শুনলেও অবাক হবেন। ২৩.‌৫ সাইজের জুতো পরতে হয় তাকে। গত বছর ৬ নভেম্বর লাহোর কোয়ালান্ডার্সের ডেভেলপমেন্ট প্রজেক্টে সেখানকার ক্যাম্পে যোগ দেন এই ক্রিকেটার। ক্যাম্পের কোচেদের তত্ত্বাবধানে চলে ট্রেনিংও।

এত লম্বা হওয়ায় ফিটনেসে কিছু সমস্যা হলেও মুদাসসর আশাবাদী এই সমস্ত প্রতিকূলতা কাটিয়ে একদিন দেশের জার্সি পরবেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাজ সাদিক নামে এক সাংবাদিক মুদাসসরের কয়েকটি ছবি শেয়ার করেন। তারপর থেকে রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি।

২৪ ঘণ্টা/রিহাম