রংপুর জেলার ৩০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মধ্যে মাসিক শিক্ষা বৃত্তি দিয়েছে ঢাকায় বসবাসকারী সদস্য ফেসবুকভিত্তিক গ্রুপ ঢাকাস্থ রংপুরবাসী (ডিআরবি)।

বিজ্ঞাপন

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে মহানগরীর সুমি কমিউনিটি সেন্টারে অস্বচ্ছল পরিবারের ৩০ জন দরিদ্র শিক্ষার্থীর হাতে টাকা তুলে দেয়া হয়। জেলার ৮ উপজেলার এসব শিক্ষার্থী সবাই ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত। এর মধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের ৩’শ ও কলেজগামী শিক্ষার্থীদের ৫’শ টাকা করে টাকা দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন রংপুরের সহকারী কমিশনার ও নির্বাহী মেজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, ডিআরবি উপদেষ্টা এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক একাত্তর টিভির রংপুর ব্যুরো প্রধান শাহ বায়েজিদ আহমেদ, সময় টিভির রংপুর ব্যুরো প্রধান রতন সরকার, একুশে টিভির রংপুর ব্যুরো প্রধান লিয়াকত আলী বাদল, ডিআরবি উপদেষ্টা মিজানুর রহমান লুলু,
সাংবাদিক-সংগঠক ফরহাদুজ্জামান ফারুক প্রমুখ।

ডিআরবি ঢাকাস্থ রংপুরবাসী সংগঠনের প্রতিষ্ঠাতা শাহরিয়ার মিমের সভাপতিত্বে ও সংগঠনের প্রধান এডমিন মোঃ ইসতিয়াক ফারদীন সজীবের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডিআরবি গ্রুপের এডমিন ফাহিম ফয়সাল ও ফেরদৌস জয়, কামরুল হাসান রাকিশ, পারভেজ হোসেন এবং মডারেটর মোসাব্বির হোসেন,রাকিব শাহরিয়ার, আতিক হাসান, ইয়াসির আরাফাত শুভ, ফারাজুল ইসলাম সীপন।

প্রসঙ্গত,গত সেপ্টেম্বর মাস থেকে শুরু হওয়া ডিআরবি ঢাকাস্থ রংপুরবাসী সদস্যদের অর্থায়নে রংপুর জেলাসহ বিভাগের প্রতিটি জেলার ৩০ জন করে দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে প্রতিমাসে এ বৃত্তি প্রদান করা হবে।