সিলেটে স্কুলঘর ওয়েব অ্যাপ্লিক্যাশন তৈরি করলেন শিক্ষার্থী মিরাজ

  |  রবিবার, নভেম্বর ২৯, ২০২০ |  ৫:৫৮ অপরাহ্ণ
24ghonta-google-news

বাপ্পা মৈত্র,সিলেট ব্যুরো: সিলেটের একটি প্রাইভেট মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী হাফিজ নাজমুল আলম মিরাজ বাংলাদেশে সর্বপ্রথম ‘স্কুল ঘর’ ওয়েব অ্যাপ্লিক্যাশন তৈরি করেছেন।

সন্তানকে মানসম্পন্ন স্কুল অথবা কলেজে ভর্তি করতে আপনাকে কষ্ট করে কলেজে যেতে হবে না। ঘরে বসে মানসম্পন্ন স্কুল অথবা কলেজ খোঁজে পাবেন। আপনার এই কঠিন কাজকে সহজ করে দিয়েছে সুনামগঞ্জের কিশোর হাফিজ নাজমুল আলম মিরাজের তৈরি একটি অ্যাপ।

24ghonta-google-news

অ্যাপটির নাম ‘বিডিস্কুলঘর’। এই অ্যাপের মাধ্যমে মানসম্পন্ন স্কুল অথবা কলেজ খোঁজে পাবেন। শুধু তাই নয়, স্কুলের কোন ক্লাসে কত টাকা টিউশন ফি, ক্লাসের সময়সূচি ইত্যাদি আরো নানা তথ্য ঘরে বসে বের করা যায় ‘স্কুলঘর’ ওয়েব অ্যাপ্লিক্যাশনের মাধ্যমে। তার এই ওয়েব-অ্যাপ্লিক্যাশনে ঘরে বসে মানসম্পন্ন স্কুল অথবা কলেজ খুঁজে বের করা যায়।

কিশোর বয়সে এমন একটি ওয়েব অ্যাপ্লিক্যাশন তৈরি করে মেধার স্বাক্ষর রেখেছেন মিরাজ। অ্যাপ্লিকেশনটি তৈরিতে তার সময় লেগেছে প্রায় ৩ মাস। কোনো বিশেষজ্ঞের সাহায্য ছাড়া নিজের মেধা দিয়ে তৈরি করেছেন অ্যাপটি। সমস্যা হলে সিনিয়রদের পরামর্শ নিয়েছেন তিনি।

কোনো বিশেষজ্ঞের সাহায্য ছাড়া নিজের মেধা খাটিয়ে এটি নির্মাণ করতে সক্ষম হয়েছেন তিনি। অ্যাপটি সবার কাছে প্রশংসিত হয়েছে। এটি সবসময়ে কাজে লাগবে বলে আশা সবার। তিনি নিজের প্রতিভাকে বিকশিত করতে সবার দোয়া কামনা করেন। যেকোন প্রতিষ্ঠান তাদের নির্দিষ্ট তথ্য দিয়ে স্কুল ঘরে রেজিস্ট্রেশন করতে পারবেন।https://bdschoolghor.web.app

২৪ঘণ্টা/এন এম রানা

24ghonta-google-news
24ghonta-google-news