চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন নগরীতে কর্পোরেশনের চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজ যথাসময়ে সম্পন্ন করার জন্য চসিকের প্রকৌশলীদের ঠিকাদারদের তাগিদ ও তদারকি করতে বলেছেন।

বিজ্ঞাপন

তিনি আজ বুধবার বিকেলে আন্দরকিল্লাস্থ পুরনো নগর ভবনের আবদুস ছাত্তার মিলনায়তনে কর্পোরেশনের প্রকৌশল বিভাগের সাপ্তাহিক সভায় একথা বলেন।

এতে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহাম্মেদ,কর্পারেশনের বিভাগীয় প্রধান,পদস্থ কর্মকর্তাসহ তত্ত্বাবধায়ক প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, নগরীর পিসি রোডসহ যেসকল স্থানে কর্পোরেশনের উন্নয়নকাজ চলমান আছে, তা যথাসময়ে সম্পন্ন না করলে কার্যাদেশ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান ও ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করে তা জনস্মুখে প্রকাশ করুন। যাতে এসব অসাধু অপেশাদার ব্যক্তি ও প্রতিষ্ঠান কোন সরকারি ও সেবামুলক প্রতিষ্ঠানে দ্বিতীয়বার আর কোন কাজ করতে না পারে।

তিনি বলেন দেশ কারো কাছে জিম্মি হতে পারে না। সরকার কোটি কোটি টাকা খরচ করে নগরীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। আর এ কাজ গুলোকে যারা সময়মত শেষ করছে না তারা সরকারের ভাবমুর্তিকে ক্ষুণ্ন করছে। এদের গণদুশমন হিসেবে চিহ্নিত করতে হবে।

প্রশাসক সকল ঠিকাদারী প্রতিষ্ঠানকে প্রকল্পের স্থানে বিস্তারিত ও কাজ শেষ করার সময়সূচি উল্লেখ করে সাইনবোর্ড লাগানোর পরামর্শ দেন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একটি পরিবার। কর্পোরেশনের সকল প্রকৌশলী ও কর্মচারীগণ মিলেমিশে কাজ করলে উন্নয়নসহ যেকোন কাজ দ্রুত তরান্বিত হবে। সহকর্মীরা সমন্বয়হীনভাবে কাজ করে একে অপরের দোষ খুঁজলে তা হবে কাঁচের ঘরে বসে ঢিল মারারমত অবস্থা।