ভাষা পথিকৃত সংসদ

প্রেস বিজ্ঞপ্তি : পথিকৃৎ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ চট্টগ্রামের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণে ভোরে নগরীর পাহাড়তলী শাজাহান মাঠ সংলগ্ন শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজ্ঞাপন

পরে এ উপলক্ষে সংগঠনের আন্দরকিল্লাহ্ কার্যালয়ে এক আলোচনার আয়োজন করা হয়। আলোচনায় সভাপতিত্ব করেন পথিকৃৎ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ চট্টগ্রামের সভাপতি সাংবাদিক নিজাম সিদ্দিকী।

এতে অংশ নেন পথিকৃতের সাধারণ সম্পাদক ডা. আলাউদ্দীন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, দপ্তর সম্পাদক শাহ আলম শিপন, সদস্য আবুল কাসেম, মো. হুমায়ুন কবিরসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, একুশ আমাদের চেতনার বহ্নিশিখা। মায়ের ভাষার দাবিতে বিশ্ব ইতিহাসে নজির স্থাপনকারী এক অনন্য দিনের স্মৃতিগাঁথা। সালাম, বরকত, রফিক, জব্বার, শফিকসহ নাম নাজানা আরো অনেক শহীদের মহান ত্যাগের বিনিময়ে বাংলা ভাষাকে মাতৃভাষার মর্যাদায় সমুন্নত রাখার দৃপ্ত শপথের দিন।

একুশের পথ ধরেই আমরা ছিনিয়ে এনেছি আমাদের কাংখিত স্বাধীনতা। তাই সবক্ষেত্রে বাংলাভাষার মানসম্মত এবং সার্বিক প্রয়োগে আরো যত্নবান হওয়ার ব্যাপরে মনোযোগী হতে হবে আমাদের।

২৪ ঘণ্টা/আর এস