মোঃ জাবেদুল ইসলাম, আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার শঙ্খ নদীতে গোসল করতে নেমে মোহাম্মদ আসিফুল(২০) নামে এক সেনা সদস্য নিখোঁজ হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারী) বিকেল ৫ টার দিকে উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকায় এ দূর্ঘটনা ঘটে।নিখোঁজ সেনাসদস্য আসিফুলের বাড়ি চট্টগ্রামের হালিশহর এলাকায়। সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছিলেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়,বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়ার অংশ হিসেবে আনোয়ারার শঙ্খ নদীর পাড়ে প্রশিক্ষণ নিতে আসে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণার্থী দল। আজ বিকেল ৫টার দিকে ঐ প্রশিক্ষাণার্থী দলের কয়েকজন সদস্য তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকার শঙ্খ নদীতে গোসল করতে নামলে মোহাম্মদ আসিফুল(২০) নামের এক সেনা সদস্য নিখোঁজ হন।নিখোঁজের পর থেকে স্থানীয় জেলে ও ফায়ার সার্ভিসের ডুবুরীরা উদ্বার কাজ চালিয়ে যাচ্ছেন। রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক আজিজ বলেন, বিকেল পাঁচটার দিকে তৈলারদ্বীপে সেনাবাহিনীর শীতকালীন মহড়া চলাকালীন সময়ে জেলে পাড়ায় নদীর পাড়ে দুইজন সেনা সদস্য আসেন। একজন প্রশিক্ষণের পোশাকসহ গোসল করতে নামেন। সে সাঁতার কেটে একটু দূরে চলে যায়। পরে সেখান থেকে সাঁতরে অর্ধেক এসে পানির স্রোতে আর আসতে পারেননি। পরে তিনি যখন তলিয়ে যেতে থাকে তখন চিৎকার করতে থাকে।ঐ সময় উপরে থাকা সেনাসদস্যও পানিতে ঝাঁপ দিয়েও ডুবন্ত সেনাসদস্যকে টেনে তুলতে পারেননি।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শওকত বলেন, এখনো নিখোঁজ সেনা সদস্যকে উদ্ধার করা হয়নি। সেনা সদস্য উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ চালিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।