অবশেষে বীর উত্তম আশরাফের কবরে নির্মিত হলো শহীদ মিনার

  |  শনিবার, মার্চ ২০, ২০২১ |  ৯:০৫ অপরাহ্ণ
24ghonta-google-news

কামরুল ইসলাম দুলু : আলী আশরাফ বীর উত্তম ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া এলাকায় একাই পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে লড়াই করে পাক বাহিনীর হাতে নির্মমভাবে নিহত হন। পাক হানাদার বাহিনীকে প্রতিরোধ করার জন্য তার হাতে যা অস্ত্র ছিল তা দিয়ে পাক বাহিনীকে প্রতিরোধ করেন।

আলী আশরাফের অস্ত্র শেষ হয়ে যাওয়ার পর হানাদার বাহিনী তাকে নির্মমভাবে গুলি করে হত্যা করে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে তার স্মৃতিচিহ্ন পড়ে ছিল অবহেলিতভাবে। স্বাধীনতার ৫০ বছর পরে শহীদ আলী আশরাফের স্মরণে বার আউলিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে।

24ghonta-google-news

শনিবার (২০ মার্চ) দুপুরে নবনির্মিত শহীদ মিনারটি উদ্বোধন করেন চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম।

সোনাইছড়ি ইউনিয়ন মুক্তিযুদ্ধা কমান্ডার নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, উত্তর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব মোঃ ইদ্রিস, ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ জহুরুল আলম,বীর মুক্তিযুদ্ধা এজাহার মিয়া, বীর মুক্তিযুদ্ধা নুর মোহাম্মদ, সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ বেলাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শিহাব উদ্দিন, সাধারণ সম্পাদক রিয়াদ জিলান, জাতীয় শ্রমিক লীগ সীতাকুণ্ড উপজেলা সভাপতি মাহবুবুর আলমসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

২৪ ঘণ্টা/দুলু

24ghonta-google-news
24ghonta-google-news