ফটিকছড়ি প্রতিনিধি : পবিত্র মাহে রমজান উপলক্ষে এবং মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ পরিবহণ শ্রমিক, দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে ৪১ হাজার ১৯ পরিবারকে আর্থিক অনুদান ও মানবিক সহায়তা হস্তান্তর করেছেন স্থানীয় এমপি এবং ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

বিজ্ঞাপন

গতকাল সোমবার (৩ মে) দুপুরে ফটিকছড়ি উপজেলা পরিষদ মাঠে এবং ২টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে এক যোগে এ সহায়তা আনুষ্ঠানিক হস্তান্তর করা হয়। এর মধ্যে রয়েছে- ৯ হাজার ৫ শত পরিবারকে নগদ অর্থ মানবিক সহায়তা ৫০০ টাকা হারে ৪৭ লক্ষ ৫০ হাজার টাকা।

২৯ হাজার ৭ শত ৪৪ পরিবারকে ভিজিএফ আর্থিক সহায়তা ৪৫০ টাকা হারে ১ কোটি ৩৩ লক্ষ ৮৪ হাজার ৮ শত টাকা। পরিবহণ শ্রমিকদের খাদ্য সহায়তা ১ হাজার পরিবারকে (চাল-আলু) প্যাকেট।
৫৫ পরিবারকে ৫৫ বান্ডিল ঢেউটিন ও প্রতি পরিবার ৩ হাজার টাকা করে ১ লক্ষ ৬৫ হাজার টাকা।
৩ শত পরিবারকে শিশু খাদ্য সহায়তা, ৪ শত পরিবারকে গো-খাদ্য। ২০টি এতিমখানাকে ৬০ প্যাকেট খেজুর।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুদান ও মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এইচএম আবু তৈয়ব, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যাম ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, ফটিকছড়ি পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন, নাজিরহাট পৌর মেয়র এসএম সিরাজুদ্দৌলার লাফ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: নাভিল চৌধুরী, ফটিকছড়ি থানার ওসি মোঃ রবিউল ইসলাম, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ প্রমূখ। পরে সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি, উপজেলা করোনা মনিটরিং কমিটি এবং উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রমজান ও ঈদে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্টদের প্রতি কঠোর নির্দেশনা প্রদান করেন। পরে তিনি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সেতু হাতিরপুল পরিদর্শন করে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করে জনদুর্ভোগ লাগবে নির্দেশনা দেন।

২৪ ঘণ্টা/জুনায়েদ