কারোনার সাথে হাটহাজারীতে বেড়েছে জ্বরের প্রকোপ

  |  শনিবার, জুলাই ১৭, ২০২১ |  ৯:৫০ অপরাহ্ণ
24ghonta-google-news

মোঃপারভেজ,হাটহাজারী প্রতিনিধি:

গত কয়েক দিন ধরে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধির সাথে সাথে হাটহাজারী উপজেলার ১৪ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় জ্বর-সর্দির প্রকোপও বৃদ্ধি পেয়েছে। এতে জ্বরের সঙ্গে প্রচন্ড শরীর ব্যাথায় ভোগান্তি বেড়েছে কয়েকগুণ।

24ghonta-google-news

শনিবার ( ১৭ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা ৪৭৭ জনের মধ্যে জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৯৭ জন। কয়েক দিনের পর্যবেক্ষণে দেখা গেছে, উপজেলার প্রায় প্রতিটি ঘরে কেউ না কেউ জ্বর-সর্দিতে ভূগছেন। জ্বর-সর্দি নিয়ে ভয়ভীতি থাকলেও করোনা পরীক্ষায় আগ্রহী হচ্ছেন না অধিকাংশ মানুষ। জ্বর-সর্দিকে করোনা মনে করে জানাজানি হওয়ার ভয়ে অনেকে চিকিৎসকের কাছে না গিয়ে বাড়িতেই গোপনে চিকিৎসা নিচ্ছেন। এতে সুস্থও হচ্ছেন অনেকে।
হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা পৌর বাসিন্দা সালাউদ্দিন জানান, তিনি গত ২ দিন ধরে প্রচন্ড জ্বর আর অসহনীয় ব্যাথায় ভূগছেন। একি সাথে তার মা ও স্ত্রী একই সমস্যায় ভূগছেন।

ডাক্তার ঔষধের পাশাপাশি করোনা পরীক্ষারও পরামর্শ দিয়েছেন। বাসিন্দা সালাউদ্দিন জানান, তিনি গত ২ দিন ধরে প্রচন্ড জ্বর আর অসহনীয় ব্যাথায় ভূগছেন। একি সাথে তার মা ও স্ত্রী একই সমস্যায় ভূগছেন। ডাক্তার ঔষধের পাশাপাশি করোনা পরীক্ষারও পরামর্শ দিয়েছেন। বাসিন্দা সালাউদ্দিন জানান, তিনি গত ২ দিন ধরে প্রচন্ড জ্বর আর অসহনীয় ব্যাথায় ভূগছেন। একি সাথে তার মা ও স্ত্রী একই সমস্যায় ভূগছেন। ডাক্তার ঔষধের পাশাপাশি করোনা পরীক্ষারও পরামর্শ দিয়েছেন। বাসিন্দা সালাউদ্দিন জানান, তিনি গত ২ দিন ধরে প্রচন্ড জ্বর আর অসহনীয় ব্যাথায় ভূগছেন। একি সাথে তার মা ও স্ত্রী একই সমস্যায় ভূগছেন। ডাক্তার ঔষধের পাশাপাশি করোনা পরীক্ষারও পরামর্শ দিয়েছেন। বাসিন্দা সালাউদ্দিন জানান, তিনি গত ২ দিন ধরে প্রচন্ড জ্বর আর অসহনীয় ব্যাথায় ভূগছেন। একি সাথে তার মা ও স্ত্রী একই সমস্যায় ভূগছেন। ডাক্তার ঔষধের পাশাপাশি করোনা পরীক্ষারও পরামর্শ দিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ভেজার কারণে জ্বরের প্রকোপ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা কলিমুল্লাহ জানান, কয়েক দিন ধরে নাপা খাওয়ার পরও তার জ্বর না কমায় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছেন।

হঠাৎ করে জ্বরের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ভয়ে কিছু নেই উল্লেখ করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইমতিয়াজ হোসাইন জ্বর-সর্দিতে চিকিৎসকের স্মরনাপন্ন হওয়ার পাশাপাশি করোনা পরীক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

২৪ঘণ্টা /রানা

24ghonta-google-news