কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র জমা

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১ |  ৬:৩৬ অপরাহ্ণ
24ghonta-google-news

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে চারটি মনোনয়নপত্র জমা পড়েছে। এরমধ্যে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন অফিসে তিনজন এবং চান্দিনা উপজেলা নির্বাচন অফিসে একজন মনোনয়নপত্র জমা দেন।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত গতকাল দুপুরে কুমিল্লা জেলার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদারের কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তি যুদ্ধা আ হ ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমীন, সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার, প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের ছেলে এফবিবিআইসি পরিচালক ও চান্দিনা থানা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ। এ ছাড়া চান্দিনা উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

24ghonta-google-news

পরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এবং জাতীয় পার্টির কুমিল্লা উত্তর জেলার আহ্বায়ক লুৎফুর রেজা খোকন, স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী এবং বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) থেকে মো. মনিরুল ইসলাম মনোনয়নপত্র জমা দেন।

আজ ১৪ সেপ্টেম্বর যাচাই-বাচাইয়ের পর ১৯ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ এবং ৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সাংসদ সাবেক ডিপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ গত ৩০ জুলাই বিকেলে রাজধানীর একটি হাসপাতালে নিউমুনিয়ায় আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুর দিন থেকে আসনটি শূন্য ঘোষণা করা হয় এবং গত ২ আগস্ট গেজেট প্রকাশ করা হয়। পরে ৭ অক্টোবর নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করে ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব কার্যক্রম অব্যাহত আছে বলে জানিয়েছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news