ঢাকা থেকে আসা সীতাকুণ্ডে ৯ পর্যটক হামলার শিকার, আটক ১১

 কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১ |  ৭:৫৯ অপরাহ্ণ
24ghonta-google-news

সীতাকুণ্ড প্রতিনিধি পেট্টোল পাম্পের শোচাগার ব্যবহার করা নিয়ে সীতাকুণ্ডে ৯ জন পর্যটক হামলার শিকার হয়েছে। বুধবার রাত দেড়টার দিকে উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের বিএন সোনারগাঁও পেট্রোল পাম্পের কর্মকর্তা ও কর্মচারীরা এ ঘটনা ঘটান বলে অভিযোগ উঠেছে। পরে ৯৯৯ থেকে ফোন পেয়ে পর্যটকদের উদ্ধার করে পুলিশ। পেট্রোল পাম্পের লোকজন পর্যটকদের উপর লোহার হ্যামার, হকিস্টিক ও লাঠি-সোঁটা দিয়ে হামলা চালায় বলে জানা যায়।

এ ঘটনায় ১১ জনকে আসামী করে বৃহস্পতিবার হত্যা চেষ্টার মামলা করেন মঈন হাসান নামের ভুক্তভোগী এক পর্যটক। পুলিশ ১১ জনকে আটক করেছে। হামলার শিকার হওয়া পর্যটক আহাদ, রাসেল, সৌরভ ও হাসান জানান, গত ৯ সেপ্টেম্বর ঢাকা থেকে রওনা দিয়ে চট্টগ্রামের রাঙ্গামাটি, কক্সবাজারসহ আরও কয়েকটি জায়গা দেখে গতরাতে ঢাকায় ফিরছিলেন তারা। চারটি মোটরসাইকেলে মোট ৯ জন পর্যটক ছিলেন। রাত ১টার দিকে সীতাকুন্ডের বাড়বকুন্ডের বিএন সোনারঁগাও পেট্রোল পাম্পে গাড়ির তেল নেওয়ার জন্য দাঁড়ান তারা। এ সময় মোটরসাইকেল থেকে নেমে একজন শোচাগার ব্যবহার করতে চান। তখন পাম্পের এক কর্মচারী তার সঙ্গে খারাপ ব্যবহার করেন। পর্যটকদের একজন বলেন, আমরা কী অপরাধ করেছি খারাপ ব্যবহার করছেন কেন। এরপর তাদেরকে অকথ্য ভাষায় গালাগাল করতে-করতে মারতে আসে সেই কর্মচারী। পরে তার সঙ্গে ম্যানেজারসহ পাম্পের সব কর্মচারী যোগ দেন। হামলা চলাকালীন একজন ৯৯৯এ ফোন করে বিষয়টি জানান। এর ১০ মিনিট পর পুলিশ হাজির হয়।

24ghonta-google-news

সময়মতো পুলিশ না পৌঁছালে তাদের হয়তো মেরেই ফেলতো বলেও পর্যটকেরা আশঙ্কা প্রকাশ করেন। হামলায় তাদের মোটরসাইকেল ভাঙচুর করে কয়েকটা মোবাইল ফোনও কেড়ে নেয় বলে তারা জানান। পর্যটকদের সবাই ড্যাফোডিল ইউনিভার্সিটি, নটরডেম কলেজসহ বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটির ছাত্র। সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, ৯৯৯ থেকে কল পাওয়ার পর পর্যটকদের উদ্ধার করে চিকিৎসা ও থাকার ব্যবস্থা করা হয়। ঘটনায় জড়িত সন্দেহে ১১ জনকে রাতেই থানায় আনা হয়। মামলা দায়ের হলে তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

24ghonta-google-news
24ghonta-google-news