শ্বশুর আফ্রিদির জার্সি পেয়ে উচ্ছ্বসিত জামাই আফ্রিদি

 খেলা ডেস্ক |  শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১ |  ৪:০৯ অপরাহ্ণ
শ্বশুর আফ্রিদির জার্সি পেয়ে উচ্ছ্বসিত জামাই আফ্রিদি
24ghonta-google-news

২০১৮ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন শাহীন শাহ আফ্রিদি। খুব অল্প দিনের মধ্যে পাকিস্তান দলের অন্যতম সদস্য হয়ে উঠেছেন তিনি। আরেক কারণে তাঁকে নিয়ে আগ্রহ ছিল ক্রিকেট ভক্তদের। কারণ, তাঁর নামের সঙ্গে মিল ছিল দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির। আবার, সাবেক পাকিস্তানি অধিনায়ক আফ্রিদির মেয়েকেই বিয়ে করতে যাচ্ছেন তরুণ শাহীন আফ্রিদি। সব মিলিয়ে আলোচনায় থাকা এই তরুণ এবার শ্বশুর আফ্রিদির ১০ নম্বর জার্সি পেয়েছেন। পাকিস্তানের এই কিংবদন্তিতুল্য জার্সি পেয়ে উচ্ছ্বাসে ভাসছেন তরুণ এই পেসার।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি ১০ নম্বর জার্সি পরে খেলতেন। পাকিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজে এই জার্সিতেই দেখা যাবে তরুণ আফ্রিদিকে।

24ghonta-google-news

এতদিন ৪০ নম্বর জার্সিতে খেলেছেন আফ্রিদি। এবার নতুন জার্সি পরে মাঠে নামবেন। সাবেক অধিনায়কের জার্সি পেয়ে গর্বিত এই তরুণ পেসার টুইট করেছেন, ‘এটা কেবল একটা জার্সি নম্বরের চেয়ে অনেক বেশি কিছু। এটি সততা, অখণ্ডতা এবং পাকিস্তানের প্রতি অপরিসীম ভালোবাসার প্রতিনিধিত্ব করে। আমি বিনীত ও সম্মানিত যে, এখন থেকে শহীদ আফ্রিদির পর ১০ নম্বর জার্সিতে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করব।’

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি রিটুইট করে লিখেছেন, ‘আমি অনেক সম্মান ও গর্ব নিয়ে এই জার্সি পরতাম। আমি আনন্দিত যে, ১০ নম্বর জার্সি এখন পরবে শাহীন, যে যোগ্য উত্তরসূরি! শাহীন আমি তোমাকে অনেক শুভকামনা জানাই, ওপরে উঠতে থাকো এবং সর্বোচ্চ গর্ব নিয়ে পাকিস্তানের জার্সি পরো।’

গত মার্চে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে শাহীন শাহ আফ্রিদির বাবা আয়াজ খান জানিয়েছেন, তাঁদের পরিবার শহীদ আফ্রিদির মেয়ের সঙ্গে বিয়ের প্রস্তাব দিয়েছে এবং তাতে সাড়া দিয়েছেন সাবেক অধিনায়ক। আয়াজ খান আরও জানান, তাঁর ছেলের সঙ্গে আফ্রিদির মেয়ের বাগদান হতে যাচ্ছে।

শহীদ আফ্রিদির পাঁচ মেয়ে। তারা হলো—আকসা আফ্রিদি, আনশা আফ্রিদি, আজওয়া আফ্রিদি, আসমারা আফ্রিদি ও আরওয়া আফ্রিদি । আকসা হচ্ছেন তাঁর বড় মেয়ে। তাঁর বর্তমান বয়স ২০ বছর। তাঁর সঙ্গেই শাহীন শাহ আফ্রিদির বিয়ের কথা চলছে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news