রাজধানীতে হঠাৎ বেড়েছে পেঁয়াজের দাম

 বাণিজ্য ডেস্ক |  শুক্রবার, অক্টোবর ১, ২০২১ |  ৫:০৭ অপরাহ্ণ
রাজধানীতে হঠাৎ বেড়েছে পেঁয়াজের দাম
24ghonta-google-news

রাজধানীতে হঠাৎ করে বেড়েছে পেঁয়াজের দাম। পাইকারি বাজারে কেজিপ্রতি পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে পেঁয়াজের দাম। আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে ঘুরে এ চিত্র পাওয়া গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, আজ ব্যবসায়ীরা প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছেন ৪৮ থেকে ৫০ টাকা। যা গত সপ্তাহে ছিল ৪৫ টাকা।

24ghonta-google-news

কাওরানবাজারে ব্যবসায়ী শাসমুদ্দিন এনটিভি অনলাইনকে বলেন, গতকাল বৃহস্পতিবার ৪৫ টাকা কেজি পাইকারি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। কিন্তু, এক দিনের ব্যবধানে দাম বেড়ে হয়েছে ৫০ টাকা। এ ছাড়া খুচরা বাজারে দোকানিরা ৫৫ টাকা দরে বিক্রি করছেন পেঁয়াজ। তিনি বলেন, বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ কিছুটা কমেছে। এ কারণে ফরিদপুরের বাজারে পেঁয়াজের দাম বাড়তি। তাই, আমাদের এখন বাড়তি দামে পেঁয়াজ সংগ্রহ করতে হচ্ছে। পরিস্থিতি দেখে মনে হচ্ছে, সামনে পেঁয়াজের দাম আরও বাড়তে পারে।

শনির আখড়ার ব্যবসায়ী রজমান আলী বলেন, ‘পাইকারি বাজারে হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়ে গেছে। এক দিনে পাইকারিতে পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে পাঁচ টাকা। আমার পেঁয়াজ আগে কেনা, তাই ৪৮ টাকা কেজি বিক্রি করছি। আজ পেঁয়াজ ৫০ টাকার নিচে বিক্রি করার সুযোগ নেই।’

বেড়েছে মুরগির দামও

এদিকে, বাজারে পেঁয়াজের পাশাপাশি ব্রয়লার মুরগির দামও বেড়েছে। বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা দরে। যা গত সপ্তাহে ছিল ১৫৫ থেকে ১৬৫ টাকা। আর, চলতি মাসের শুরুর দিকে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে।

এ ছাড়া ব্রয়লার মুরগির মতো পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও বেড়েছে। গত মাসের শুরুর দিকে ২১০ থেকে ২৩০ টাকা কেজি বিক্রি হওয়া সোনালি মুরগির দাম কয়েক দফা বেড়ে এখন ৩০০ থেকে ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তবে, সপ্তাহের ব্যবধানে সোনালি মুরগির দাম নতুন করে বাড়েনি।

সবজির বাজার

সবজির বাজারে সবচেয়ে দামে বিক্রি হচ্ছে গাজর। এক কেজি গাজর ১২০ থেকে ১৬০ টাকা বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ৮০ থেকে ১০০ টাকা। এ ছাড়া শিম ১০০ থেকে ১২০ টাকা কেজি, টমেটো ১০০ থেকে ১২০ টাকা কেজি, ঝিঙে ৬০ থেকে ৭০ টাকা কেজি, করলা ৬০ থেকে ৮০ টাকা কেজি, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা কেজি, পটল ৫০ থেকে ৬০ টাকা কেজি, ঢ়েঁড়স ৬০ থেকে ৭০ টাকার কেজি , বরবটি ৭০ থেকে ৮০ টাকা কেজি। ছোট ফুলকপি ও বাঁধাকপির পিস ৩০ থেকে ৫০ টাকা ও মুলার ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজার

বাজারে রুই মাছের কেজি ২৮০ থেকে ৩২০ টাকা, কাতল মাছ ২৮০ থেকে ৩০০ টাকা, কই ২০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, শিং মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, পাঙ্গাস ১৪০ থেকে ১৫০ টাকা, নদীর চিংড়ি ৬০০ টাকা, পাবদা ৩০০ টাকা, দেড় কেজি ওজনের ইলিশ মাছ ১৭০০ টাকা কেজি, এক কেজি ওজনের ইলিশ ১২০০ টাকা কেজি, ৮০০ গ্রাম ওজনের ইলিশ ১১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news