দেশকে জিতিয়ে রেকর্ড বইয়ে রোনালদো

 খেলা ডেস্ক |  রবিবার, অক্টোবর ১০, ২০২১ |  ২:২৮ অপরাহ্ণ
24ghonta-google-news

ক্রিস্টিয়ানো রোনালদো আর রেকর্ড—দুটি যেন একে অন্যের পরিপূরক। মাঠে নামলেই নতুন নতুন রেকর্ডে নাম লেখান পর্তুগিজ তারকা। এইতো কদিন আগেই আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল করা আলি দাইকে ছাড়িয়ে গেলেন। এরপর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ভাঙলেন ওয়েইন রুনির রেকর্ড। গতকাল শনিবার রাতেও মাঠে নেমে আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গতরাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাতারকে ৩-০ গোলে হারিয়েছে ফের্নান্দো সান্তোসের পর্তুগাল। ম্যাচটিতে দলের প্রথম গোলটিই করেছেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা রোনালদোর দেশের হয়ে গোল হলো এখন ১১২টি। বাকি দুটি করেছেন জোসে ফন্তে ও আন্দ্রে সিলভা।

24ghonta-google-news

অবশ্য গোলের আগেই রেকর্ড গড়েছেন রোনালদো। কাতারের বিপক্ষে মাঠে নেমেই ইউরোপে যে কোনো জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচখেলা তারকা বনে গেলেন তিনি। কাতারের সঙ্গে প্রীতি ম্যাচটি ছিল রোনালদোর ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৮১তম ম্যাচ। ইউরোপের কোনো খেলোয়াড় জাতীয় দলের হয়ে এর চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

এতদিন এই রেকর্ডটি ছিল স্পেনের ডিফেন্ডার সার্জিও রামোসের। স্পেনের হয়ে ১৮০ ম্যাচ খেলেছেন পিএসজিতে যোগ দেওয়া রামোস। সেই রামোসকে ছাপিয়ে এখন এই তালিকাতেও সেরা ম্যানইউ তারকা রোনালদো।

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আগামী মঙ্গলবার লুক্সেমবার্গের মুখোমুখি হবে পর্তুগাল। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে রোনালদোর দল।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news