ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সীতাকুণ্ডের বার আউলিয়ায় রেল পুলিশের সভা অনুষ্ঠিত

 সীতাকুণ্ড প্রতিনিধি |  রবিবার, অক্টোবর ১০, ২০২১ |  ৯:২৫ অপরাহ্ণ
24ghonta-google-news

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধ করতে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় জনসাধারণকে সচেতন করতে জনসচেতনতামূলক প্রচারণা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রচারনার ধারাবাহিক অংশ হিসেবে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ ফাঁড়ির আয়োজনে রবিবার বিকালে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়াস্থ ফুলতলা রেললাইন এলাকায় উক্ত জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশের (সার্কেল) এএসপি মো. ইব্রাহিম।তিনি বলেন,

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ও সিগন্যাল তার কর্তন বড় অপরাধ। এই পাথর নিক্ষেপে ট্রেনের যাত্রীরা গুরুতর আহত হচ্ছে। যে কোনও সময় হতাহতের ঘটনা ঘটতে পারে। যারা রেললাইনের আশেপাশে বসবাস করেন তাদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, পাথর নিক্ষেপ ও সিগন্যাল তার কর্তনের সময় অপরাধীকে হাতেনাতে ধরে পুলিশকে খবর দেবেন। ফৌজদারী আইন অনুযায়ী ওই অপরাধীকে কঠোর শাস্তির আওতায় আনা হবে। পুলিশ অনেক সময় তাদের আটক করে। কারো চোখের সামনে যদি এই ধরণের কার্যক্রম দেখতে পান তাহলে তাদের আটক করে পুলিশে খবর দেবেন। যারা ট্রেনে পাথর নিক্ষেপ করেন, তারা জানেন না এই ট্রেনে হয়তো বা তাদের পরিবারেরও কেউ থাকতে পারে, তারাও আহত হতে পারেন। এ জন্য সকলের সচেতনতা প্রয়োজন।
মোঃ দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার এসআই মোঃ ফারুক, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, ফৌজদারহাট রেলওয়ে পুলিশের ইনচার্জ জহিরুল ইসলাম, দক্ষিণ সোনাইছড়ি মোস্তফা-হাকিম হাই স্কুলের প্রধান শিক্ষক মোহরম আলী সুজন, যুবলীগ নেতা অহিদুল আলম চৌধুরী। উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোঃ আজম, নজরুল করিম চৌধুরী, সাবেক সদস্য মোঃ আজগর আলী, শাহাবুদ্দিন, আ.লীগ নেতা মোঃ চাঁন মিয়াসহ মসজিদের ইমাম এবং এলাকার বিভিন্ন নেতৃবৃন্দ।

24ghonta-google-news
24ghonta-google-news