ব্রাজিলকে রুখে দিল কলম্বিয়া

 খেলা ডেস্ক |  সোমবার, অক্টোবর ১১, ২০২১ |  ১২:২৫ অপরাহ্ণ
24ghonta-google-news

বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বে জয়ের ছন্দে থাকা ব্রাজিল এবার কলম্বিয়ায় গিয়ে পারল না। কলম্বিয়ার বিপক্ষে গতকাল রোববার দিবাগত রাতের ম্যাচটি গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে টানা ৯টি ম্যাচে জয় পাওয়ার পর পয়েন্ট হারাল তিতের দল। কলম্বিয়ার বারাংকিইয়ায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচ শুরুর পর দুই অর্ধেই ভালো সুযোগ পায় কলম্বিয়া। বল দখলে অনেকটা পিছিয়ে থাকলেও গোলপোস্টে ১২টি শট নিয়ে চারটি লক্ষ্যে রাখতে পারে কলম্বিয়া। অন্যদিকে, ব্রাজিলের ৯টি শটের চারটি ছিল লক্ষ্যে।

24ghonta-google-news

ম্যাচ শুরু হতেই ব্রাজিলের রক্ষণভাগকে পরাস্ত করে ডি-বক্সের কাছাকাছি ঢুকে পড়েন হুয়ান কুইনটেরো। ডি-বক্সের বাইরে থেকে তাঁর শট অবশ্য ভালোভাবেই ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার। দুই মিনিট পর আবারও আক্রমণে যান কুইনটেরো। তবে তাঁর বাড়িয়ে দেওয়া বল হেড করে লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারেননি ইয়েরি মিনা।

চতুর্দশ মিনিটে ভালো সুযোগ পায় ব্রাজিল। তবে নেইমারের দারুণ পাস পেয়েও লক্ষ্যবস্তুতে পরিণত করতে পারেননি লুকাস পাকেতা। তাঁর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ২০তম মিনিটে আবারও আক্রমণ করে কলম্বিয়া। তবে দারুণ ট্যাকল করে তা ভেস্তে দেন ব্রাজিল অধিনায়ক মার্কিনিয়োস।

অন্যদিকে, দ্বিতীয়ার্ধে খেলার গতি ও আক্রমণ খুব একটা দেখা যায়নি।

৬৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মাতেউস উরিবের দ্রুতগতির শট এক হাত দিয়ে ক্রসবারের ওপর পাঠিয়ে গোলপোস্ট সুরক্ষিত রাখেন অ্যালিসন। পাঁচ মিনিট পর আরও দূর থেকে চেষ্টা চালান কিনতেরো। কিন্তু ঝাঁপিয়ে বল ঠেকান অ্যালিসন।

এ ছাড়া, ব্রাজিল দ্বিতীয়ার্ধে প্রথম সুযোগ পায় ৭৬তম মিনিটে। রাফিনিয়ার দূর থেকে নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক অসপিনা।

আট মিনিট পর ব্রাজিলের আরেকটি আক্রমণ। এবারও শটটি দারুণ নৈপুণ্যে রুখে দেন অসপিনা।

বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও তেমন কোনো সুযোগ তৈরি হয়নি।

বাছাই পর্বে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৯ জয় ও একটি ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। এ ছাড়া ১১ ম্যাচ খেলা কলম্বিয়া ১৫ পয়েন্ট নিয়ে আছে ৫ নম্বরে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news