চট্টগ্রামে আরও ১ মৃত্যু, শনাক্ত ২৫

 আবরার |  মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১ |  ১০:৩৪ পূর্বাহ্ণ
24ghonta-google-news

২৪ ঘণ্টা ডট নিউজ : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩ এবং উপজেলা পর্যায়ে ১২ জন। একই সময়ে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) মধ্য রাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: ইলিয়াস হোসেন।

24ghonta-google-news

তিনি বলেন, চট্টগ্রামের বারো ল্যাব এবং কক্সবাজারে ১৬২৮ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১ লাখ ২ হাজার ৫০ জন। এর মধ্যে নগরে ৭৩,৮৫৯ জন এবং উপজেলা পর্যায়ে ২৮,১৯১ জন।

তিনি বলেন, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৯ নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

এন্টিজেন টেস্টে ৬২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ১৯৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণে ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।মেডিকেল সেন্টার হাসপাতালে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইপিক হেলথ কেয়ারে ৮ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি এবং ল্যাব এইডে ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

সিভিল সার্জন আরো জানান, উপজেলা পর্যায়ে লোহাগাড়ায় ০ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালী ০ জন, আনোয়ারা ১ জন, চন্দনাইশ ০ জন, পটিয়া ০ জন, বোয়ালখালী ২ জন, রাঙ্গুনিয়া ০ জন, রাউজান ১ জন, ফটিকছড়ি ০ জন, হাটহাজারী ৪ জন, সীতাকুণ্ড ৩ জন, মিরসরাই ০ জন এবং সন্দ্বীপে ০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৩১২ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭২০ এবং উপজেলায় ৫৯২ জন।

24ghonta-google-news
24ghonta-google-news