করোনায় আরও তিনজনের মৃত্যু

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১ |  ৫:৫৭ অপরাহ্ণ
24ghonta-google-news

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৫৮ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩১৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

24ghonta-google-news

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি ল্যাবে ১৯ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৭৮১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী তিনজনের মধ্যে পুরুষ দুইজন ও নারী একজন। এ নিয়ে নারী মারা গেছেন ১০ হাজার ৬৩ জন আর পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৫ জন।

মৃতদের মধ্যে একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। এর মধ্যে সরকারি হাসপাতালে দুইজন ও বেসরকারি হাসপাতালে একজন মারা গেছেন। একজনের বাড়ি ঢাকা বিভাগে, অন্য দুইজনের বাড়ি চট্টগ্রামে বিভাগে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news