চট্টগ্রামে আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মী নিহত

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  শুক্রবার, নভেম্বর ২৬, ২০২১ |  ৮:১০ অপরাহ্ণ
24ghonta-google-news

চট্টগ্রামের পাহাড়তলীর সাগরিকা এলাকায় হোমল্যান্ড নামের একটি কেমিক্যাল কারখানায় আগুন নেভাতে গিয়ে মিলন নামে ফায়ার সার্ভিসের এক কর্মীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে তিনি মারা যায়।

চট্টগ্রামের ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগুন নেভাতে গিয়ে মিলন নামের এক কর্মী অসুস্থ হয়ে পড়েন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পর তাঁর মৃত্যু হয়। তিনি নগরীর আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ছিলেন।

24ghonta-google-news

অগ্নিকাণ্ডে হোমল্যান্ড কেমিক্যাল কোম্পানির বিপুল রাসায়নিক পণ্যসহ নানা ধরনের দ্রব্য ভস্মীভূত হয়ে গেছে। আজ শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, আজ সকালে হোমল্যান্ড কেমিক্যাল কারখানায় ধোয়া ও আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেন স্থানীয়রা। পরে পাহাড়তলী, আগ্রাবাদ ও বন্দর থেকে ফায়ার সার্ভিসের ১২টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে কারখানার মধ্যে ছড়িয়ে পড়ে। কীভাবে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে, তা জানা যায়নি। অগ্নিকাণ্ডে কারখানাটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news