তরুণ দল নিয়ে পাকিস্তানে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

 খেলা ডেস্ক |  শনিবার, নভেম্বর ২৭, ২০২১ |  ১০:০৯ পূর্বাহ্ণ
24ghonta-google-news

পাকিস্তানের সফরের জন্য তরুণ এক দল নির্বাচন করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই)। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্য ইন্ডিজ স্কোয়াডে ডাক পেলেন ফাস্ট বোলিং অলরাউন্ডার ডমিনিক ড্রেকসের সঙ্গে ওডেন স্মিথ এবং গুদাকেশ মতিও প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে নির্বাচিত হয়েছেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) নির্বাচক প্যানেল শনিবার (২৭ নভেম্বর) ওয়েস্ট ইন্ডিজ পুরুষ দলের পাকিস্তান সফরের জন্য দুই ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে। করাচির জাতীয় স্টেডিয়ামে ১৩ থেকে ২২ ডিসেম্বর তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। পাকিস্তান সফর থেকে বাদ পরেছেন হোল্ডার, রাসেল, অ্যালেন, লুইস ও সিমন্স।

24ghonta-google-news

প্যানেল উভয় ফরম্যাটেই বেশ কয়েকজন নতুন খেলোয়াড়ের নাম দিয়েছে। ওয়ানডেতে নবাগত ব্যাটসম্যানরা হলেন জাস্টিন গ্রিভস, শামার ব্রুকস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মতি এবং ফাস্ট বোলিং অলরাউন্ডার ওডেন স্মিথ।

সিডব্লিউআইয়ের প্রধান নির্বাচক, রজার হার্পার বলেছেন, ‘প্রতিটি ফরম্যাটে বেশকিছু প্রতিভাবান নতুন মুখ আছে। আন্তর্জাতিক পর্যায়ে তারা কি করতে সক্ষম তা দেখানোর সুযোগ পাবে। জাস্টিন গ্রিভস একজন অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড়। ২০২০ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রেসিডেন্ট একাদশের ম্যাচে ভালো পারফর্ম করেছে। ওডেন স্মিথ সত্যিই শেষ সিপিএলে আমাদের মনোযোগ আকর্ষণ করেছিল। গতি ও উইকেট শিকার করার ক্ষমতা প্রদর্শন করেছেন।’

ওয়ার্কলোডের কারণে এই সফরে জেসন হোল্ডারকে বিশ্রাম দেওয়া হয়েছে। ইনজুরি এবং পুনর্বাসনের থাকায় বাদ পড়েন ফ্যাবিয়ান অ্যালেন এবং ওবেদ ম্যাককয়।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড:

কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুদাকেশ মতি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড:

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, ব্র্যান্ডন কিং, কাইল মায়ের্স, গুদাকেশ মতি, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, ওশানে থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news