ব্ল্যাক ফ্রাইডেতে রক্ত ঝরল যুক্তরাষ্ট্রে

 আন্তর্জাতিক ডেস্ক |  শনিবার, নভেম্বর ২৭, ২০২১ |  ১০:২২ পূর্বাহ্ণ
24ghonta-google-news

ব্ল্যাক ফ্রাইডেতে রক্ত ঝরল যুক্তরাষ্ট্রে। স্থানীয় সময় শুক্রবার নর্থ ক্যারোলাইনার একটি শপিংমলে বন্দুক হামলা চালায় অজ্ঞাত অস্ত্রধারী।

এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। হামলার ঘটনায় বন্ধ করে দেওয়া হয়েছে ওই শপিংমল। একইদিন কসোভোয় যাত্রীবাহী বাসে বন্দুক হামলায় নিহত হয়েছেন অন্তত ৩ জন।

24ghonta-google-news

শুক্রবার বিকেলে ব্ল্যাক ফ্রাইডের কেনাকাটায় ব্যস্ত ছিল সাধারণ মানুষ। এমন সময় হঠাৎ করে শপিংমলের ভেতরে এলোপাতাড়ি গুলি চালায় এক বন্দুকধারী। আতঙ্কে এদিক-ওদিক ছুটতে থাকেন অনেকে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে শপিংমল ঘিরে ফেলে পুলিশ।

পরে শপিংমলের ভেতর থেকে একে একে সবাইকে নিরাপদে বের বের করে আনেন পুলিশ সদস্যরা। এ সময় বেশ কয়েকজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হলেও তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। এ ঘটনার শপিংমল বন্ধ ঘোষণা করা হয়েছে। আশপাশের এলাকায় জোরদার করা হয়ে নিরাপত্তাব্যবস্থা।
জনসাধারণকে ওই এলাকা এড়িয়ে চলার নির্দেশ দিয়েছে পুলিশ। ব্ল্যাক ফ্রাইডেতে শপিংমলের মতো জায়গায় হামলার ঘটনায় জনমনে চরম আতঙ্কে দেখা দিয়েছে।

এদিকে, শুক্রবার রাতে কসোভোতে একটি যাত্রীবাহী বাস লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালিয়েছে অজ্ঞাত এক বন্দুকধারী। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। রাজধানী প্রিসটিনা থেকে ৯০ কিলোটিমার দূরে এক অস্ত্রধারী মাস্ক পরে এ হামলা চালায় বলে জানায় পুলিশ। তবে এটি সন্ত্রাসী হামলা কি না সে বিষয়ে নিশ্চিত নয় নিরাপত্তা বাহিনী।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news