ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৩ রোহিঙ্গা আটক

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  শনিবার, নভেম্বর ২৭, ২০২১ |  ১১:৩৫ পূর্বাহ্ণ
24ghonta-google-news

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় ২৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

আটক রোহিঙ্গাদের মধ্যে পাঁচ জন দালাল রয়েছেন বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী। তাঁরা হলেন—ভাসানচর ৬৩ নম্বর ক্লাস্টারের আব্দুর শুক্কুর (২৮), রজুমল্ল্যাহ (২০), শামসুল আলম (৩০), ৫১ নম্বর ক্লাস্টারের কেফায়েত উল্যা (১৯) এবং ২৬ নম্বর ক্লাস্টারের এনায়েত উল্যা (১৮)। এ ছাড়া বাকি ১৮ জনের মধ্যে চার জন পুরুষ, ছয় জন নারী ও আট শিশু রয়েছে।

24ghonta-google-news

পুলিশ জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিভিল দল ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে পাঁচ দালাল ও ১৮ জন রোহিঙ্গাকে আটক করে। পরে গতকাল সন্ধ্যার দিকে তাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়।

কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, এরই মধ্যে আটক পাঁচ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় এবং ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ‘আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা করা হয়েছে। আটক অন্য রোহিঙ্গাদের আবারও আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।’

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news