দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশীর মৃত্যু

 ২৪ ঘন্টা নিউজ ডেস্ক |  মঙ্গলবার, ডিসেম্বর ২১, ২০২১ |  ৪:৪৫ অপরাহ্ণ
24ghonta-google-news

দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্নকেপ প্রদেশের জর্জ এলাকার সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে জাফর আহমেদ (৩২) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের বাসিন্দা। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) জহিরুল ইসলাম বাবু।

24ghonta-google-news

নিহত জাফর আহমেদ কাদিরপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ঘাটলা গ্রামের রকিয়ত উল্যার ছেলে। দুই বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়।

স্থানীয় সূত্র জানা গেছে, কাজের সন্ধানে গত ৯-১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান জাফর আহমেদ। পরে আফ্রিকার ওয়েস্টার্নকেপ প্রদেশে একটি ব্যবসা চালু করেন তিনি। বিয়ে করার উদ্দেশ্যে দেশে আসার কথা ছিল তার। পরিবারের পক্ষ থেকে পাত্রী পছন্দ করে রাখা হয়েছিল। কিন্তু করোনার ওমিক্রণ ভাইরাসের বিস্তার শুরু হওয়ার কারণে বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আর দেশে আসতে পারেননি তিনি।

নিহতের খালাতো ভাই শাহাজাদ হোসেন জানান, স্থানীয় সময় সোমবার বিকেল ৫টার দিকে দোকানের মালামাল ক্রয় করে ফিরছিলেন জাফর আহমেদ। পথে তাদের বহনকারী গাড়িটি ওয়েস্টার্নকেপ প্রদেশের বোফট ওয়েস্ট এলাকার হাইওয়েতে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয়।

এতে গাড়িটি সড়কের পাশে ছিটকে গিয়ে ধুমড়ে মুছড়ে গেলে গুরুত্বর আহত হন জাফর আহমেদ ও দোকানকর্মী আমিনুল। পরে স্থানীয় লোকজন তাদের মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দু’জনকে মৃত ঘোষণা করেন। নিহত আমিনুলের বাড়ি ঢাকার কোন এক এলাকায়।

তিনি আরও জানান, আফ্রিকায় জাফরসহ তারা তিন ভাই থাকেন। স্থানীয় পাইকারি ব্যবসায়ী ছিলেন জাফর আহমেদ। আর গত দুই মাস আগে আমিনুল ওই দোকানে চাকরিতে যোগ দিয়েছিলেন।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news