অস্ট্রেলিয়া ও মেক্সিকোতে বেড়েছে করোনা শনাক্ত

 আন্তর্জাতিক ডেস্ক |  রবিবার, জানুয়ারি ১৬, ২০২২ |  ১১:৪৫ পূর্বাহ্ণ
24ghonta-google-news

অস্ট্রেলিয়া ও মেক্সিকোতে করোনা রোগী শনাক্ত বেড়েছে। শেষ ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৪১৮ জন। আর মেক্সিকোতে ৪৭ হাজার ১১৩ জন। এ সময়ে মেক্সিকোতে করোনায় মৃত্যু হয়েছে দুই শতাধিক।

আজ রোববার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ডওমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটটির তথ্যমতে, অস্ট্রেলিয়ায় ৭৬ হাজারের বেশি শনাক্তের পাশাপাশি নতুন মৃত্যুর সংখ্যা ৩৬। দেশটিতে এখনো ১২ লাখ ৫৫ হাজার ৭১০ জন রোগী করোনার সঙ্গে লড়ছেন। এঁদের মধ্যে ৩৯২ জন আশঙ্কাজনক অবস্থায় আছেন। এ পর্যন্ত অস্ট্রেলিয়ায় মোট আক্রান্তের মধ্যে চার লাখ ৫৮ হাজার ৪২৫ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

মেক্সিকোতে মোট আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৪৯ হাজার ১৮২ জন। এর মধ্যে ৪৭ হাজার ১১৩ জন নতুন রোগী। মোট আক্রান্তদের মধ্যে ৬ লাখ ২৭ হাজার ৬৬৮ জন লড়ে যাচ্ছেন করোনার সঙ্গে। আশঙ্কাজনক অবস্থায় আছেন চার হাজার ৭৯৮ জন।

শেষ ২৪ ঘণ্টায় থাইল্যান্ডে আট হাজার ৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন ৯ জন। আর দক্ষিণ কোরায়ায় চার হাজার ১৯০ শনাক্ত ও ২৯ মৃত্যুর ঘটনা ঘটেছে। এ দিন করোনার উৎপত্তিস্থল বলে খ্যাত চীনে আক্রান্ত হয়েছেন মা্ত্র ১১৯ জনে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news