মেসিকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি

 খেলা ডেস্ক |  মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২ |  ২:৩৬ অপরাহ্ণ
24ghonta-google-news

কদিন আগেই রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অরের পুরস্কার নিজের করে নেন লিওনেল মেসি। ব্যালন ডি’অরের পর ফিফার বর্ষসেরা হিসেবেও তাঁকে দেখেছিলেন অনেকে। তবে সেই ধারণা পাল্টে দিয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্তো লেভানদোভস্কি। মেসিকে পেছনে ফেলে ২০২১ সালে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জিতে নিয়েছেন এই বায়ার্ন মিউনিখ তারকা।

গতকাল সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা্ করা হয়। যদিও করোনার কারণে তারকা মেলা বসেনি জুরিখে। তবে ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো উপস্থিত থেকে লেভার নাম ঘোষণা করেন।

ছেলেদের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। এর পরে গত ৭ জানুয়ারি ১১ জনের মধ্যে থেকে তালিকাটি তিনজনে নামিয়ে আনা হয়। সংক্ষিপ্ত তালিকায় লেভানদোভস্কির সঙ্গে ছিলেন লিওনেল মেসি আর মোহাম্মদ সালাহ।

এই তিন জনের তালিকা থেকে সব জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বের তিন শতাধিকের বেশি সাংবাদিক ও ফুটবলপ্রেমী ভোটের মাধ্যমে বেছে নিয়েছেন তাঁদের বর্ষসেরা ফুটবলারকে।

নারী ফুটবলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বার্সেলোনার হয়ে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ী স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেলাস। সেরা হওয়ার লড়াইয়ে তিনি পেছনে ফেলেন ক্লাব সতীর্থ জেনিফার এরমোসো এবং চেলসির ফরোয়ার্ড সামান্তা কারকে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news