আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের পুরস্কার পেলেন রোনালদো

 খেলা ডেস্ক |  মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২ |  ২:৩৮ অপরাহ্ণ
24ghonta-google-news

ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নাম ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর। সেই দিক দিয়ে আলোচনায় না থাকলেও ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ঠিকই বিশেষ পুরস্কার পেলেন পর্তুগিজ তারকা। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল করার জন্য রোনালদেরকে পুরস্কৃত করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

পর্তুগালের হয়ে ইউরোতে এবার শিরোপা না জিততে পারলেও সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। ইউরোতে ৫ গোল করেছেন রোনালদো। ওই পাঁচ গোলে আন্তর্জাতিক ফুটবলে ইরানের আলী দাইয়ির গড়া ১০৯ গোলের রেকর্ড ছুঁয়েছিলেন সিআর সেভেন।

এরপর সেপ্টেম্বরে সেই রেকর্ড আরো ছাড়িয়ে যান রোনালদো। নিজেকে নিয়ে যান আরো উচ্চতায়। আলী দাইয়িকে পেছনে ফেলে সর্বোচ্চ গোলের মালিক এখন রোনালদো। পর্তুগালের জার্সিতে তাঁর নামের পাশে এখন জ্বলজ্বল করে ১১৫ গোল! এই বিশেষ অবদানের জন্য তাঁকে পুরস্কৃত করেছে ফিফা।

গতকাল সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা্ করা হয়। যদিও করোনার কারণে তারকা মেলা বসেনি জুরিখে। তবে ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো উপস্থিত থেকে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন।

লিওনেল মেসিকে পেছনে ফেলে ২০২১ সালে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জিতে নিয়েছেন এই বায়ার্ন মিউনিখ তারকা রবার্তো লেভানদোভস্কি। নারী ফুটবলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বার্সেলোনার হয়ে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ী স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেলাস। সেরা হওয়ার লড়াইয়ে তিনি পেছনে ফেলেন ক্লাব সতীর্থ জেনিফার এরমোসো এবং চেলসির ফরোয়ার্ড সামান্তা কারকে।

এন-কে

24ghonta-google-news
24ghonta-google-news