চট্টগ্রামে এক দিনে করোনা শনাক্ত ৯৮৯, মৃত্যু ১

  |  বুধবার, জানুয়ারি ১৯, ২০২২ |  ১০:০৮ পূর্বাহ্ণ
24ghonta-google-news

২৪ ঘণ্টা ডট নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৮৯ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৮২৯ এবং উপজেলা পর্যায়ে ১৬০ জন। একই সময়ে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) মধ্য রাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: ইলিয়াস চৌধুরী।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার চট্টগ্রামের পনেরো ল্যাব এবং কক্সবাজারে ৩১৯২ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৯৮৯ জনের। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১ লাখ ৭ হাজার ৪৪৬ জন। এর মধ্যে নগরে ৭৮ হাজার ২৬৭ জন এবং উপজেলা পর্যায়ে ২৯ হাজার ১৭৯ জন।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩০৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এন্টিজেন টেস্টে ৩৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণে ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।ইপিক হেলথ কেয়ারে ২৬১ জনের নমুনা পরীক্ষা করে ১৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ল্যাব এইডে ১ জনের নমুন পরীক্ষা করে তার করোনা শনাক্ত হয় নি। মেট্রোপলিটন হাসপাতালে ৭৩ জনের নমুনা পরীক্ষা করে কারো ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজার মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয় নি।

সিভিল সার্জন আরো জানান, উপজেলা পর্যায়ে লোহাগাড়ায় ০ জন, সাতকানিয়ায় ১০ জন, বাঁশখালী ১ জন, আনোয়ারা ৯ জন, চন্দনাইশ ০ জন, পটিয়া ৩ জন, বোয়ালখালী ১০ জন, কর্ণফুলী ০ জন, রাঙ্গুনিয়া ২২ জন, রাউজান ১১ জন, ফটিকছড়ি ১০ জন, হাটহাজারী ৫১ জন, সীতাকুণ্ড ২০ জন, মিরসরাই ১৩ জন এবং সন্দ্বীপে ০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৩৪১ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭২৭ এবং উপজেলায় ৬১৪ জন।

উল্লেখ্য, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

24ghonta-google-news
24ghonta-google-news