বিএসএফের অস্ত্র ছিনতাই, ভোমরায় আমদানি-রপ্তানি বন্ধ

  |  মঙ্গলবার, মে ১০, ২০২২ |  ২:২৩ অপরাহ্ণ
24ghonta-google-news

ভারতীয় সিমান্তরক্ষী বাহিনী বিএসএফের অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে বিএসএফ। মঙ্গলবার (১০ মে) ভোররাতে এ ঘটনা ঘটে।

ভারতীয় বিএসএফ দাবি করছে, তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। অস্ত্র উদ্ধারে বাংলাদেশ সিমান্তের বিজিবির সহযোগিতা চেয়েছে তারা।

ভোমরা বন্দরের সহকারী কমিশনার আমির আল মামুন জানান, সকাল থেকেই সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। একটি ট্রাকও দেশে প্রবেশ করেনি। ভারতীয় বিএসএফ ভোমরা বন্দরের বিপরীতে ঘোজাডাঙ্গা সীমান্তের গেট বন্ধ করে দিয়ে সেখানে অবস্থান করছে। তারা জানিয়েছে, তাদের অস্ত্র হারিয়ে গেছে। সেটি উদ্ধার না হওয়া পর্যন্ত সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি বলেন, প্রতিদিন বন্দরে দুই থেকে আড়াই কোটি টাকার রাজস্ব আদায় হয়। যদি আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক না হয়, তবে দৈনিক আড়াই কোটি টাকার রাজস্ব হারাবে সরকার। বর্তমানে ভারতীয় অংশে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে শতাধিক পণ্যবাহী ট্রাক।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, বিএসএফ দাবি করেছে তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। এ ধরনের একটা তথ্য আমাদের দিয়েছে। বর্তমানে বিএসএফ ওদের বর্ডারে অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে। কিছু লোক বাংলাদেশ থেকে সেখানে গিয়েছে, এমন তথ্য তাদের কাছে থাকতে পারে। তবে আমাদের সেটি দেয়নি।

তিনি আরও বলেন, আমাদের সীমান্ত এলাকায় অস্ত্রটি তল্লাশি করে দেখছি। ওপার থেকে ছিনিয়ে নিয়ে আমাদের বাংলাদেশের মধ্যেও চলে আসতে পারে। আমরা উভয় পক্ষ চেষ্টা করছি। তবে অস্ত্রটা যে বাংলাদেশের লোক নিয়েছে, এটা এখনো প্রমাণিত হয়নি।

24ghonta-google-news
24ghonta-google-news