পটিয়ায় আ’লীগ নেতাকে মারধরের ঘটনায় লিও মেম্বার গ্রেফতার

 চট্টগ্রাম ডেস্ক : |  শনিবার, মে ১৪, ২০২২ |  ৪:৪৭ অপরাহ্ণ
পটিয়ায় আ'লীগ নেতাকে মারধরের ঘটনায় লিও মেম্বার গ্রেফতার
24ghonta-google-news

পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে খুঁটির সঙ্গে বেঁধে মারধরের ঘটনার মূল হোতা ইন্দ্রজিত চৌধুরী লিও ওরফে লিও মেম্বারকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ।

পুলিম জানায়, ঘটনার পর থেকে লিও চট্টগ্রাম মহানগরীর আসকার দিঘীর পাড় এলাকার তার এক নিকট আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন। তথ্য প্রযুক্তি ব্যবহারে তার অবস্থান শনাক্ত করা হয়।

আজ শনিবার (১৪ মে) ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। লিও পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত নেপাল চন্দ্র চৌধুরীর ছেলে।

গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করেছেন পটিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম।

তিনি জানান, গ্রেফতার লিও আওয়ামী লীগ নেতা জিতেন কান্তি গুহকে মারধরের ঘটনায় থানায় দায়ের করা একটি মামলায় অভিযুক্ত আসামি।

শনিবার ভোরে চট্টগ্রাম নগরীর আসকার দিঘীর পার এলাকার একটি বাসায় তার অবস্থান নিশ্চিত করে কোতোয়ালী থানা পুলিশের সহায়তায় নিয়ে অভিযান চালানো হয়।

পুলিশের অবস্থান টের পেয়ে পালিযে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয় লিও। তাকে গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হবে জানিয়ে বলে তিনি জানান।

এর আগে গত ২৯ এপ্রিল শুক্রবার দুপুরে একটি ইফতার পার্টিতে চেয়ারম্যান জসিমকে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে মারধর করে একটি গাছের সঙ্গে বেঁধে রাখা হয়।

এ ঘটনায় থানায় সাতজনের বিরুদ্ধে জিতেন গুহের ভাই তাপস গুহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এ হামলার একটি ছবি তাৎক্ষণিক সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়।

মামলা দায়েরের পরদিন শনিবার ভোরে উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম জসিম (৫৫) ও তার পুত্র মুসফিক উদ্দিন ওয়াসি (২৫)কে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপতার করা হয়।

এই ঘটনায় সর্বশেষ গ্রেফতার হওয়া ইন্দ্রজিত চৌধুরী লিওসহ এ পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

২৪ ঘন্টা/রাজীব

24ghonta-google-news
24ghonta-google-news